বাউবির নতুন ভিসি ড. হুমায়ূন আখতার - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বাউবির নতুন ভিসি ড. হুমায়ূন আখতার

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ড. সৈয়দ হুমায়ূন আখতার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুতত্ত্ব বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। তাকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (৩০ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে উপচার্য নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ১২ (১) ধারা অনুসারে ড. সৈয়দ হুমায়ূন আখতারকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে নিয়োগ করা হলো।

জানা গেছে, ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ ৪ বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা পাবেন এবং বিধান অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে তাকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করতে বলা হয়েছে প্রজ্ঞাপনে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

প্রধানমন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ মানুষকে টিকা দেওয়া হবে - dainik shiksha প্রধানমন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ মানুষকে টিকা দেওয়া হবে পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যবিভ্রাট : এনসিটিবি চেয়ারম্যান-সদস্যকে তলব - dainik shiksha পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যবিভ্রাট : এনসিটিবি চেয়ারম্যান-সদস্যকে তলব কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ - dainik shiksha কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ আর কোন শিক্ষার্থী-শিক্ষক যেন হারিয়ে না যায় - dainik shiksha আর কোন শিক্ষার্থী-শিক্ষক যেন হারিয়ে না যায় আসলেই আমি ঘটনাচক্রে শিক্ষক - dainik shiksha আসলেই আমি ঘটনাচক্রে শিক্ষক বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী করোনা আক্রান্ত - dainik shiksha বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী করোনা আক্রান্ত প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ১ অক্টোবর - dainik shiksha প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ১ অক্টোবর রাবি ভর্তি পরীক্ষা : প্রবেশপত্র ডাউনলোডের সময় বৃদ্ধি - dainik shiksha রাবি ভর্তি পরীক্ষা : প্রবেশপত্র ডাউনলোডের সময় বৃদ্ধি please click here to view dainikshiksha website