চীনের স্কুলে ছুরি নিয়ে হামলা - বিদেশে উচ্চশিক্ষা - দৈনিকশিক্ষা

চীনের স্কুলে ছুরি নিয়ে হামলা

দৈনিকশিক্ষা ডেস্ক |

চীনের একটি প্রাইমারি স্কুলে ছুরি নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী এবং স্কুলের স্টাফসহ প্রায় ৪০ জন জখম হয়েছে।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম চায়না ডেইলির এক প্রতিবেদনে বলা হয়েছে, এক নিরাপত্তারক্ষী ওই হামলা চালিয়েছেন। চীনের গুয়ানজি প্রদেশের একটি স্কুলে ওই হামলার ঘটনা ঘটেছে।

তবে কী কারণে ওই নিরাপত্তারক্ষী শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর এভাবে হামলা চালালেন সে বিষয়টি এখনও নিশ্চিত নয়। সাম্প্রতিক সময়ে চীনসহ সারা বিশ্ব যখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে ঠিক সে সময়ই এই হামলার ঘটনা ঘটল।

গত কয়েক বছরে চীনের বিভিন্ন স্থানে এভাবে ছুরি নিয়ে হামলার বেশ কিছু ঘটনা ঘটেছে। এর মধ্যে বেশিরভাগই কিন্ডারগার্টেন এবং প্রাইমারি স্কুল।

এদিকে, চীনে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ২২ জন। এর মধ্যে মারা গেছে ৪ হাজার ৬৩৪ জন। ইতোমধ্যেই দেশটিতে সুস্থ হয়ে উঠেছে ৭৮ হাজার ৩১৯ জন।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website