পাঁচ হাজার টাকা জরিমানা দিয়ে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সুযোগ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

পাঁচ হাজার টাকা জরিমানা দিয়ে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সুযোগ

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের ফের ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছে। গত ৩০ আগস্ট এসব শিক্ষার্থীর ফরম পূরণের সময় শেষ হলেও ২১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীদের আবারও ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছে।

তবে, বর্ধিত সময়ে ফরম পূরণ করতে শিক্ষার্থীদের পাঁচ হাজার টাকা জরিমানা বা বিলম্ব ফি দিতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে জারি করা এ সংক্রান্ত এক বিশেষ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। 

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৮-১৯, ২০১৭-১৮ ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন এবং ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রোমোটেড শিক্ষার্থী শুধুমাত্র এফ গ্রেড পাওয়া কোর্সে ২০২০ খ্রিষ্টাব্দে অনার্স প্রথম পরীক্ষার আবেদন ফনম পূরণ ৩০ আগস্ট শেষ হয়েছে। বিভিন্ন কলেজের কিছু শিক্ষার্থীর আবেদনের পরিপেক্ষিতে বিলম্ব ফিসজ বিশেষ বিবেচনায় ফরম পূরণের অনুমতি দেওয়া হলো। এসব শিক্ষার্থী পাঁচ হাজার টাকা বিলম্ব ফি ও অন্যান্য ফি দিয়ে ফরম পূরণ, নিশ্চয়ন ও ডাটা এন্ট্রি করতে পারবেন। 

বিশ্ববিদ্যালয়ের দেওয়া সূচি অনুযায়ী, ২১ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে বিলম্ব ফি দিয়ে শিক্ষার্থীরা অনার্স ১ম বর্ষ পরীক্ষায় অংশ নিতে আবেদন করতে পারবেন। ৩১ অক্টোবর দুপুর ১১টা ৫৯ মিনিটের মধ্যে ডাটা এন্ট্রি নিশ্চিয়ন করতে হবে। ১ নভেম্বরে মধ্যে সোনালী সেবার মাধ্যমে টাকা জমা দিতে হবে। আর ২ নভেম্বর বিবরণী ফরম ও অন্যান্য কাগজপত্র জমা দিতে হবে কলেজগুলোকে। 

এসময়ের পর কোন অবস্থাতেই ফরমপূরণ ও নিশ্চয়নের সময় বাড়ানো হবে না বলেও জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

জানা গেছে, আগামী ১৩ নভেম্বর থেকে অনার্স ১ম বর্ষ পরীক্ষা শুরু হবে। এ পরীক্ষার সূচি ও কেন্দ্রতালিকা ইতোমধ্যে প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website