ঢাবি ও ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি স্বাক্ষর - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

ঢাবি ও ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ফিনল্যান্ডের ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ভাইস-রেক্টর উকা ম্যাকলা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এহসানুল হক, অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আইনুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সমন্বয়কারী জানি সুকানিভ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয় শিক্ষক, শিক্ষার্থী, গবেষক, কর্মকর্তা-কর্মচারী বিনিময় ও একাডেমিক তথ্য-উপাত্ত আদান প্রদান করবে। এছাড়া, দুই প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা এবং সেমিনার, সম্মেলন ও একাডেমিক সভার আয়োজন করবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে রিলিজ স্লিপে আবেদন যেভাবে - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে রিলিজ স্লিপে আবেদন যেভাবে স্কুল বন্ধ থাকাকালে সন্তানদের আচরণ খিটমিটে ছিল : জরিপ - dainik shiksha স্কুল বন্ধ থাকাকালে সন্তানদের আচরণ খিটমিটে ছিল : জরিপ ঘুষ কেলেঙ্কারিতে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাই বরিশালের ডিডি - dainik shiksha ঘুষ কেলেঙ্কারিতে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাই বরিশালের ডিডি যশোর বোর্ডের চেয়ারম্যান-সচিবসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha যশোর বোর্ডের চেয়ারম্যান-সচিবসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা স্কুলশিক্ষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরি করার অভিযোগ - dainik shiksha স্কুলশিক্ষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরি করার অভিযোগ পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি করে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি করে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর : স্বরাষ্ট্রমন্ত্রী হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের - dainik shiksha হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের ছাত্রকে অপহরণ-জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রকে অপহরণ-জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা please click here to view dainikshiksha website