২০০ শিক্ষককে পুনঃআবেদনের নির্দেশ উত্তর আমেরিকার - বিদেশে উচ্চশিক্ষা - দৈনিকশিক্ষা

২০০ শিক্ষককে পুনঃআবেদনের নির্দেশ উত্তর আমেরিকার

দৈনিক শিক্ষা ডেস্ক |

নিউইয়র্ক শহরের দুই শিক্ষাপ্রতিষ্ঠানের ২০০ শিক্ষককে স্বপদে বহাল থাকতে হলে পুনঃআবেদন করতে হবে। এসব আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের নতুন করে নিয়োগ দেওয়া হবে বলে ২৬ অক্টোবর জানিয়েছেন নিউইয়র্ক শহরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর উপাচার্য কারমেন ফ্যারিনা।

নিউইয়র্ক শহরের ব্রঙ্কসের ডিউইট ক্লিনটন হাইস্কুল ও কুইন্সের ফ্লাশিং হাইস্কুলের ২০০ শিক্ষককে নিজ পদে বহাল থাকতে পুনঃআবেদন করতে হবে। এ জন্য তারা কয়েক মাস সময় পাচ্ছেন। এ সময়ের মধ্যেই ফ্লাশিং হাইস্কুলের ১২৮ শিক্ষককে নিজ পদে কিংবা অন্য কোনো প্রতিষ্ঠানে স্থায়ী পদের জন্য পুনঃআবেদন করতে হবে। একইভাবে পুনঃআবেদন করতে হবে ডিউইট ক্লিনটন হাইস্কুলের ৯৬ শিক্ষককেও।

এসবের শিক্ষকের মধ্যে যারা নতুন করে আবেদন করবেন না, তাদের অন্য কোনো প্রতিষ্ঠানে নিযুক্ত করা হবে। তবে সে ক্ষেত্রে তাদের জন্য নতুন কর্মস্থল নির্ধারণ করবে শিক্ষা বিভাগ। এরই মধ্যে ফ্লাশিং হাইস্কুলের অধ্যক্ষ টাইই চিনকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। তবে ডিউইট ক্লিনটন হাইস্কুলের অধ্যক্ষ পিয়েরে ওরবি এখনো বহাল রয়েছেন।

কারমেন ফ্যারিনা নিউইয়র্ক ডেইলিকে বলেন, একটি সফল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য উপযুক্ত শিক্ষক ও একজন দক্ষ নেতা প্রয়োজন। এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে আরও কার্যকর করে তুলতে এ অদল-বদল অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

ডিউইট ক্লিনটন ও ফ্লাশিং হাইস্কুল উভয়েরই বয়স শতবর্ষের বেশি। এ দুই শিক্ষাপ্রতিষ্ঠানে রয়েছে ৩ হাজারেরও বেশি শিক্ষার্থী। সম্প্রতি দুটি শিক্ষাপ্রতিষ্ঠানেরই ফলাফলে অবনমন হয়েছে। এ ছাড়া নিরাপত্তা সমস্যাসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনাও ঘটেছে প্রতিষ্ঠান দুটিতে। গত বছরের নভেম্বরে শিক্ষার্থীদের ফল পরিবর্তনের অভিযোগে ডিউইট ক্লিনটন হাইস্কুলের তৎকালীন অধ্যক্ষ সান্তিয়াগো তাভেরাসকে অপসারণ করা হয়।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website