চার বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত - বিবিধ - দৈনিকশিক্ষা

চার বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

পটুয়াখালী প্রতিনিধি |

ওড়িষ্যা পশ্চিমবঙ্গ উপকূলের অদূরে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থিত সুস্পষ্ট লঘুচাপটি ওড়িষ্যা উপকূলের অদূরে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে অনাবৃষ্টির এলাকাগুলোতে শুরু হয়েছে বৃষ্টি।

এ বৃষ্টি থাকবে আরও দুইদিন। এদিকে ৪ বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।
মঙ্গলবার (৯ আগস্ট) সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পটুয়াখালী আবহাওয়া অফিস।

সকালে এ তথ্য নিশ্চিত করেছেন আবহাওয়া অফিসের ইনচার্জ মো. রাহাত হোসেন।

তিনি বলেন, আরও দু’দিন বৃষ্টিপাত থাকবে। এতে বর্তমানে বৃষ্টি সংকটে আমন মৌসুমের প্রতিকূল পরিবেশ কিছুটা হলেও লাঘব হবে। সমুদ্রে মেঘমালার কারণে উপকূলী বাতাসের বেগ কিছুটা বেড়েছে।

সাগরের লঘুচাপটি আরও ঘণীভূত হতে পারে। পটুয়াখালী পায়রা সমুদ্র বন্দরসহ, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা করছে আবহাওয়া অফিস।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ০৩ (তিন) নম্বর (পুন:) তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল নির্দেশ দিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে লঘুচাপের প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। গতকাল থেকে উপকূলীয় এলাকায় থেমে থেমে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। বাতাসের চাপ অনেকটা বেড়েছে। লঘুচাপটি আরও ঘনীভূত হয়ে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। 

এছাড়াও পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল হয়ে উঠেছে। তাই মহিপুর ও আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্রে ফিরেছে সহস্রাধিক মাছ ধরার ট্রলার। সদ্য অবরোধ শেষে সাগরে ইলিশ ধরতে যায় উপকূলের হাজার হাজার জেলে ও ট্রলার, আবহাওয়া প্রতিকূলে এবং মাছ না ধরতে পারায় অধিকাংশ জেলেরাই ফিরছেন খালি হাতে।

প্রশ্নফাঁস : ইউএনওকে শোকজ - dainik shiksha প্রশ্নফাঁস : ইউএনওকে শোকজ রক্ষকই ভক্ষক : প্রশ্নফাঁস নিয়ে মহাপরিচালক - dainik shiksha রক্ষকই ভক্ষক : প্রশ্নফাঁস নিয়ে মহাপরিচালক ৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা - dainik shiksha ৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ বরখাস্ত - dainik shiksha অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ বরখাস্ত প্রতিবন্ধী স্কুলের জমি দখল করায় হাজী সেলিম এখন বাক-প্রতিবন্ধী - dainik shiksha প্রতিবন্ধী স্কুলের জমি দখল করায় হাজী সেলিম এখন বাক-প্রতিবন্ধী প্রশ্নফাঁস : আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল - dainik shiksha প্রশ্নফাঁস : আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল চুল বেণি করায় ছাত্রীদের ‘মারধর’, মাথা ন্যাড়া করে শিক্ষিকার প্রতিবাদ - dainik shiksha চুল বেণি করায় ছাত্রীদের ‘মারধর’, মাথা ন্যাড়া করে শিক্ষিকার প্রতিবাদ please click here to view dainikshiksha website