অক্সফোর্ডের করোনা টিকায় অগ্রাধিকার পাবে বাংলাদেশ : ব্রিটিশ হাইকমিশনার - দৈনিকশিক্ষা

অক্সফোর্ডের করোনা টিকায় অগ্রাধিকার পাবে বাংলাদেশ : ব্রিটিশ হাইকমিশনার

নিজস্ব প্রতিবেদক |

অক্সফোর্ডের কভিড টিকার ট্রায়ালে বাংলাদেশ না থাকলেও এটি পেতে অগ্রাধিকার পাবে বাংলাদেশ। গতকাল বুধবার ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত 'ডিক্যাব টকে' অংশ নিয়ে এ কথা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার ররার্ট চ্যাটারটন ডিকসন। তিনি আরও বলেন, মিয়ানমার সেনাবাহিনীর সদস্যদের গণহত্যার স্বীকারোক্তি আন্তর্জাতিক আদালতে রাখাইন গণহত্যার বিচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বাংলাদেশ সরকারের অনুমতি সাপেক্ষে যুক্তরাজ্যে চিকিৎসা করাতে চাইলে যুক্তরাজ্য তার ব্যবস্থা করবে।

ঢাকায় কর্মরত কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডিক্যাব এ অনুষ্ঠানের আয়োজন করে। ডিক্যাব সভাপতি আঙুর নাহার মন্টির সভাপতিত্ব ও সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিক্যাবের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান।

রোহিঙ্গা সংকট সম্পর্কে ব্রিটিশ হাইকমিশনার বলেন, এখন পর্যন্ত রাখাইনের রোহিঙ্গা পরিস্থিতির উন্নতি দেখা যাচ্ছে না। রোহিঙ্গাদের বিরুদ্ধে সংঘটিত অপরাধের বিচারের বিষয়কে যুক্তরাজ্য সক্রিয়ভাবে সমর্থন করছে।

বাংলাদেশে রোহিঙ্গা সংকটের চাপ কমাতে মানবিকতার পরিচয় দিয়ে কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের একাংশকে যুক্তরাজ্যের ভূমিতে আশ্রয় দেওয়ার বিষয়টি বিবেচনা করা যায় কিনা- জানতে চাইলে তিনি বলেন, এখন এই সংকট সমাধানে মূল লক্ষ্য হচ্ছে রোহিঙ্গাদের তাদের দেশ মিয়ানমারে নিরাপদে ও নাগরিক অধিকার নিশ্চিত করে ফেরার ব্যবস্থা করা। তাদের বর্তমান আশ্রয় থেকে অন্য কোনো আশ্রয়ে নেওয়ার মধ্য দিয়ে এ সংকটের সমাধান হবে না।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032320022583008