আফগানিস্তানে জুমার নামাজের সময় বিস্ফোরণ, নিহত ৫০ - দৈনিকশিক্ষা

আফগানিস্তানে জুমার নামাজের সময় বিস্ফোরণ, নিহত ৫০

দৈনিকশিক্ষা ডেস্ক |

আফগানিস্তানের কুন্দুজে একটি শিয়া মসজিদে বোমা হামলায় ৫০ জন নিহত হয়েছে। শুক্রবার জুমার নামাজের সময় এই হামলা চালানো হয়। তবে হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

এর আগে কুন্দুজের একজন হাসপাতাল কর্মী এ ঘটনায় ৯০ জন আহত ও ১৫ জন নিহত হয়েছে বলে জানিয়েছিলেন। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেছিলেন, আরও মৃতদেহ হাসপাতালে আনার খবর পাচ্ছি। এর মধ্যে তালেবান সরকার হামলার খবর দিলেও মোট কতজন মারা গেছে, তা জানায়নি। খবর টাইমস নাউ নিউজের।

জালমাই আলোকজাই নামের একজন বাসিন্দা হাসপাতালে আহতদের কারও রক্ত লাগবে কিনা জানতে গিয়েছিলেন। তিনি সেখানকার ভয়াবহ দৃশ্যের কথা জানান। তিনি বলেন, 'আমি ৪০টির বেশি মৃতদেহ দেখেছি। অ্যাম্বুলেন্স আরও মৃতদেহ বয়ে আনতে গেছে আমার সামনে দিয়েই।'

কুন্দুজ আফগানিস্তান ও তাজিকিস্তানের মধ্যে একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক ও বাণিজ্যিক স্থান। তালেবান ক্ষমতা দখলের পর এই স্থানটি ভয়াবহ সংঘাতপূর্ণ এলাকায় পরিণত হয়েছে। এখানকার শিয়া মুসলমানরা প্রায় সুন্নি চরমপন্থিদের হিংসাত্মক হামলা শিকার হন। হাসপাতাল, মসজিদ, সভা সমাবেশ ও যানবাহনসহ বিভিন্ন স্থানে হামলা চালিয়ে তাদের হত্যা করা হয়।

এর কয়েকদিন আগে কাবুলের একটি মসজিদে হামলায় বেশ কয়েকজন নিহত হওয়ার পর আবার এই সহিংসতার ঘটনা ঘটল।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033330917358398