ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় ৩৪ শিক্ষার্থী বহিষ্কার - পরীক্ষা - দৈনিকশিক্ষা

ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় ৩৪ শিক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক |

এসএসসির ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় সারাদেশের ৩৪ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদিন দেশের নয়টি সাধারণ ধারার শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এ পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১৬ হাজার ৩৭ জন।

মঙ্গলবার সকালে সারাদেশে নয়টি সাধারণ ধারার শিক্ষা বোর্ডের অধীনে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা চলে। বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমের পক্ষ থেকে ৩৪ জন পরীক্ষার্থী বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

জানা গেছে, মঙ্গলবার এসএসসির ইংরেজি দ্বিতীয় পরীক্ষায় ১৫ লাখ ৩০ হাজার ৭২৮ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা ছিলো। কিন্তু এ পরীক্ষায় অংশ নেন ১৫ লাখ ১৪ হাজার ৬৯১ পরীক্ষার্থী। অনুপস্থিত ছিলেন ১৬ হাজার ৩৭ জন। 

এদিন ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় সারাদেশে ৩৪ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। তাদের মধ্যে ১২ জনই বরিশাল বোর্ডের পরীক্ষার্থী। আর ঢাকা বোর্ডের ৬ জন, চট্টগ্রাম বোর্ডের ১ জন, সিলেট বোর্ডের জন্য ১ জন, দিনাজপুর বোর্ডের ৫ জন, কুমিল্লা বোর্ডের ৫ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৪ জন পরীক্ষার্থী এদিন বহিষ্কৃত হয়েছেন।    

জানা গেছে, এসএসসির ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় ঢাকা বোর্ডের ৩ হাজার ৯১৪ জন, চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী, রাজশাহী বোর্ডের ১ হাজার ৭৮৯ জন, বরিশাল বোর্ডের ৯২১ জন, সিলেট বোর্ডের ১ হাজার ১৭৬ জন, দিনাজপুর বোর্ডের ১ হাজার ৩৬৮ জন, কুমিল্লা বোর্ডে ২ হাজার ২০১ জন, ময়মনসিংহ বোর্ডের ১ হাজার ৭৬ জন এবং যশোর বোর্ডের ১ হাজার ৯১৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। 

এছাড়া মঙ্গলবার মাদরাসা শিক্ষা বোর্ডর অধীনে দাখিলের বাংলা প্রথম পত্র পরীক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানিয়েছে, দাখিলের বাংলা প্রথম পত্র পরীক্ষায় ২০ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। এ পরীক্ষায় অনপস্থিত ছিলেন ১১ হাজার ৯৭ জন পরীক্ষার্থী।

আর এসএসসি ও দাখিল ভোকেশনালের কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষায় কোনো পরীক্ষার্থী বহিষ্কৃত হননি। এ পরীক্ষায় ৩৬৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website