ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত আল-জাজিরার সাংবাদিক - বিবিধ - দৈনিকশিক্ষা

ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত আল-জাজিরার সাংবাদিক

দৈনিকশিক্ষা ডেস্ক |

অধিকৃত পশ্চিম তীরে সংবাদ সংগ্রহের সময় শিরিন আবু আকলেহ নামে আল-জাজিরার এক নারী সাংবাদিক গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে এ সময় জেরুজালেম ভিত্তিক কুদস পত্রিকার আলি সামুদি নামে আরেক সাংবাদিক পিঠে গুলিবিদ্ধ হয়েছেন। তবে, কতার অবস্থা স্থিতিশীল রয়েছে।

ফিলিস্তিনের রামাল্লা থেকে আল জাজিরার নিদা ইব্রাহিম জানিয়েছেন, সম্ভবত জেনিন শহরের কাছে ইসরায়েলি অভিযান কভার করার সময় বুধবার (১১ মে) দিনের শুরতে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, আমরা এখন যা জানি তা হল ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরিন আবু আকলেহ'র মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তিনি জেনিনে ইসরাইলি বাহিনীর কর্মকাণ্ড কভার করছিলেন। দখলকৃত পশ্চিম তীরের উত্তরে একটি শহরে বুধবার ইসরায়েলি অভিযান কভার করার সময় তিনি মাথায় গুলিবিদ্ধ হন।

তিনি আরও বলেন,তার এমন মৃত্যুতে আমরা সবাই খুবই মর্মাহত। এ ঘটনা আমাদের জন্য একটি বড় ধাক্কা।

কান্নাজড়িত কণ্ঠে নিদা ইব্রাহিম বলেন, আবু আকলেহ একজন ‘খুবই সম্মানিত’ সাংবাদিক ছিলেন। যিনি ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে আল-জাজিরার সঙ্গে কাজ করছেন।

এদিকে খ্যাতিমান ফিলিস্তিনি নারী সাংবাদিক শিরিন আবু আকলেহ নিহতের খবরে ফিলিস্তিনে এবং বিদেশে অনেকেই  সোশ্যাল মিডিয়ায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

যুক্তরাজ্যে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত হুসাম জোমলট এক টুইট বার্তাায় লিখেছেন, ‘আজ সকালে জেনিনে তাদের বর্বরতা কভার করার সময় ইসরায়েলি দখলদার বাহিনী আমাদের প্রিয় সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যা করেছে। শিরিন ছিলেন 

বিশিষ্ট ফিলিস্তিনি সাংবাদিক এবং একজন ঘনিষ্ঠ বন্ধু। এখন আমরা যুক্তরাজ্য সরকার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের ‘উদ্বেগ’ শুনব। ’

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website