উদ্বোধনের দিন তিন সেতুতে টোল আদায় বন্ধ থাকবে - বিবিধ - দৈনিকশিক্ষা

উদ্বোধনের দিন তিন সেতুতে টোল আদায় বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক |

পদ্মা সেতুর উদ্বোধনের দিন ঢাকা–মাওয়া মহাসড়কের তিনটি সেতুতে টোল আদায় বন্ধ থাকবে। এ তিন সেতু হচ্ছে বুড়িগঙ্গা (পোস্তগোলা), ধলেশ্বরী ও আড়িয়াল খাঁ। এ তিন সেতু সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের।   

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ ৯ জুন প্রস্তুতি বৈঠক করে। ওই বৈঠকে তিন সেতুতে টোল আদায় বন্ধ রাখাসহ আরও কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।

অন্যান্য সিদ্ধান্তের মধ্যে রয়েছে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ২৪ জুন সকাল থেকে ২৬ জুন সকাল পর্যন্ত এ সেতুর সঙ্গে যুক্ত মহাসড়কে ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল করতে পারবে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইতিমধ্যে হাইওয়ে পুলিশকে চিঠি দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। 

সড়ক পরিবহন মন্ত্রণালয় সূত্র জানায়, এ বিষয়ে ১৩ জুন অর্থ বিভাগকে একটি চিঠি দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। এতে বলা হয়েছে, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রিত অতিথিদের বহনকারী যানবাহনসহ সাধারণ যানবাহনের চলাচল বৃদ্ধি পাবে। যানবাহনগুলো বুড়িগঙ্গা সেতু, ধলেশ্বরী সেতু ও আড়িয়াল খাঁ সেতু অতিক্রম করবে। সেতু তিনটিতে বর্তমানে ম্যানুয়াল পদ্ধতিতে টোল সংগ্রহ করা হয়। এতে অসহনীয় যানজটের সৃষ্টি হতে পারে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ - dainik shiksha পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র - dainik shiksha শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও - dainik shiksha এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি - dainik shiksha শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! - dainik shiksha সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত - dainik shiksha পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু - dainik shiksha পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু please click here to view dainikshiksha website