এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু মঙ্গলবার - কলেজ - দৈনিকশিক্ষা

এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক |

চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের অর্থাৎ ২০২০-২১ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড আগামী মঙ্গলবার (১৭ মে) থেকে বিতরণ শুরু করছে ঢাকা বোর্ড। আগামী ৩১ মে পর্যন্ত রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা বোর্ড।

জানা গেছে, আগামী ১৭ মে থেকে ১৯ মে পর্যন্ত ঢাকা জেলা, গাজীপুর, মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জের; ২২ মে থেকে ২৪ মে টাঙ্গাইল, নরসিংদী, কিশোরগঞ্জের; ২৫ মে থেকে ২৮ মে ঢাকা মহানগর ও নারায়ণগঞ্জ জেলার এবং ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। বোর্ডের কলেজ শাখা থেকে এসব পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।

রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহে প্রতিষ্ঠানগুলোকে বোর্ড বরাবর আবেদন করতে বলা হয়েছে। আবেদন পত্রসহ বোর্ডের কলেজ শাখা থেকে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে বলা হয়েছে। এছাড়া রেজিস্ট্রেশন কার্ডে কোনো ভুল থাকলে তা সংশোধনে ৮ জুনের মধ্যে বোর্ডে আবেদন করতে হবে। নির্ধারিত সময়ে রেজিস্ট্রেশন কার্ড সংশোধন করা না হলে এর দায় প্রতিষ্ঠান প্রধানদের বহন করতে হবে।    

নির্ধারিত জেলার প্রতিষ্ঠান প্রধানদের নির্ধারিত দিনে বোর্ডে এসে রেজিস্ট্রেশন কার্ড গ্রহণ করতে বলেছে ঢাকা বোর্ড। যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা প্রধান শিক্ষক আছে তাদের মূল রেজিস্ট্রেশন কার্ড গ্রহণের আবেদন পত্রে গভর্নিং বডির সভাপতির স্বাক্ষর ও সিলসহ প্রত্যয়ন থাকতে হবে বলেও বোর্ড জানিয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website