এসএসসির প্রশ্নফাঁস : আরও তিন শিক্ষক-কর্মচারী গ্রেফতার - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা

এসএসসির প্রশ্নফাঁস : আরও তিন শিক্ষক-কর্মচারী গ্রেফতার

কুড়িগ্রাম প্রতিনিধি |

কুড়িগ্রামে ভূরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের মামলায় আরও তিনজন শিক্ষক-কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। এ তিনজন হলেন, ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃষি বিজ্ঞানের শিক্ষক হামিদুল ইসলাম, বাংলা বিষয়ের শিক্ষক সোহেল চৌধুরী ও পিয়ন সুজন মিয়া। 

জানা গেছে, গতকাল বুধবার সকালে কৃষি বিজ্ঞানের শিক্ষক হামিদুল ইসলাম, বাংলা বিষয়ের শিক্ষক সোহেল চৌধুরী জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে রাতে মামলার আসামি করে তাদের গ্রেফতার দেখানো হয়। এদিকে রাতে পিয়ন সুজনকে আটক করে গ্রেফতার দেখানো হয়।

এ মামলায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবসহ মোট ৬ জনকে গ্রেফতার করলো পুলিশ। 

এর আগে গতকাল বুধবার এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের মামলায় প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমান, ইংরেজি বিষয়ের শিক্ষক আমিনুর রহমান রাসেল এবং ইসলাম শিক্ষার শিক্ষক জোবায়ের ইসলামকে কারাগারে পাঠায় পুলিশ। এদিকে এজাহার নামীয় আসামি অফিস সহকারী আবু হানিফ পলাতাক রয়েছেন।

কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রশ্নফাঁসের ঘটনায় আরও তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এ পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের প্রয়োজন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হতে পারে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত থাকবেন তাদের কাউকে ছাড় দেয়া হবে না। 

আরও পড়ুন

এসএসসির প্রশ্নফাঁসের অভিযোগ, কেন্দ্র সচিবসহ ৩ শিক্ষক গ্রেফতার

 প্রধান শিক্ষকের কক্ষে ছয় বিষয়ের প্রশ্ন!

এদিকে প্রশ্নফাঁসের ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়ায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রহমানকে বৃহস্পতিবার বরখাস্ত করা হয়েছে।  

দিনাজপুর বোর্ডের অধীনে চলমান এসএসসি পরীক্ষার একাধিক বিষয়ের প্রশ্নফাঁস হয়েছে। কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. লুৎফর রহমানের কক্ষ থেকে এখনও অনুষ্ঠিত না হওয়া ছয়টি বিষয়ের পরীক্ষার প্রশ্নের প্যাকেট জব্দ করা হয়েছে। একটি ছাড়া সব প্যাকেটের মুখ খোলা ছিলো। ইতোমধ্যে প্রশ্নফাঁসের ঘটনা জানিয়ে কেন্দ্রসচিবসহ চারজন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। ঘটনার জেরে গতকাল বুধবার দিনাজপুর শিক্ষা বোর্ড চলমান এসএসসির গণিত, কৃষি, পদার্থ ও রসায়ন- এ চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করেছে। বাকি পরীক্ষাগুলো রুটিন অনুযায়ী হবে। উচ্চতর গণিত ও জীববিজ্ঞান পরীক্ষার প্রশ্ন নতুন করে তৈরি করা হচ্ছে। দিনাজপুর শিক্ষা বোর্ডের স্থগিত হওয়া চারটি বিষয়ের পরীক্ষা ১০ অক্টোবর শুরু হয়ে চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। তবে, অন্যান্য বোর্ডের পরীক্ষা যথারীতি চলবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website