এসি বিস্ফোরণে চলন্ত বাসে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা - বিবিধ - দৈনিকশিক্ষা

এসি বিস্ফোরণে চলন্ত বাসে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা

বগুড়া প্রতিনিধি |

মধ্যরাতে চলন্ত বাসের এসি থেকে হঠাৎ ধোঁয়া উঠতে শুরু করে। কিছুক্ষণের মধ্যে পুরো বাস ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় যাত্রীরা আতঙ্কে চিৎকার শুরু করলে চালক মহাসড়কের পাশেই বাস থামান। সঙ্গে সঙ্গে আতঙ্কিত যাত্রীরা হুড়োহুড়ি করে বাস থেকে নেমে পড়েন।

   

যাত্রীরা নামতে না নামতেই এসি বিস্ফোরিত হয়ে বাসে আগুন ধরে যায়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে পুরো বাসে। গতকাল মঙ্গলবার দিবাগত রাত পৌনে একটার দিকে দিনাজপুর-ঢাকা মহাসড়কে বগুড়ার শিবগঞ্জের মুরাদপুর এলাকায় নাবিল পরিবহনের একটি এসি বাসে এ ঘটনা ঘটে। পরে গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও শিবগঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট রাত দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।  

মোকামতলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) সৈয়দ আলমগীর হোসেন যাত্রীদের বরাত দিয়ে বলেন, দিনাজপুর থেকে ছেড়ে আসা নাবিল পরিবহনের বাসটি ঢাকা যাচ্ছিল। পথে মোকামতলা বন্দরের পাশে মুরাদপুর এলাকায় পৌঁছানোর পর বাসের এসি থেকে ধোঁয়া বের হতে শুরু করে। একপর্যায়ে ওই বাসে আগুন ধরে যায়। অল্পের জন্য ওই বাসে থাকা ২২ জন যাত্রী, চালক ও তাঁর সহকারী আগুনের হাত থেকে রক্ষা পেয়েছেন।

পুলিশ জানায়, আগুনের খবর পেয়ে গোবিন্দগঞ্জ ও শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে নাবিল পরিবহনের আরেকটি বাস ঘটনাস্থলে এসে যাত্রীদের নিয়ে ঢাকায় রওনা দেয়।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ - dainik shiksha ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী - dainik shiksha শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার - dainik shiksha স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় please click here to view dainikshiksha website