ওয়াসার এমডিসহ ৯ জনের বিরুদ্ধে ১৩২ কোটি টাকা আত্মসাতের মামলার আবেদন - বিবিধ - দৈনিকশিক্ষা

ওয়াসার এমডিসহ ৯ জনের বিরুদ্ধে ১৩২ কোটি টাকা আত্মসাতের মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক |

ওয়াসার কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের তহবিল থেকে ১৩২ কোটি ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন হয়েছে।

আজ বৃহস্পতিবার ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সম্পাদক মো. শাহাব উদ্দিন সরকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলার আবেদন দায়ের করেন। 

মামলায় অভিযুক্ত অন্য আসামিরা হলেন ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমির, সাবেক রাজস্ব পরিদর্শক ম. মিজানুর রহমান, অতিরিক্ত প্রকৌশলী ম. আখতারুজ্জামান, রাজস্ব পরিদর্শক এএইচএম জাকির হোসেন, নির্বাহী প্রকৌশলী ম. বদরুল আলম, জনতা ব্যাংক লিমিটেডের কারওয়ানবাজারে অবস্থিত করপোরেট শাখায় সাবেক উপ-ব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপক শ্যামল বিশ্বাস, উপসচিব শেখ এনায়েত আব্দুল্লাহ এবং উপপ্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ম. সালেকুর রহমান। 

শুনানির পর, ম্যাজিস্ট্রেট অভিযোগকারীর বিবৃতি গ্রহণ করেছেন। বিকেলে এ বিষয়ে তিনি তার সিদ্ধান্ত জানাবেন।

অভিযোগপত্রে অভিযোগকারী জানান, কমিটির সঙ্গে কোনো ধরনের আলোচনা না করে বা তাদেরকে না জানিয়েই তাকসিম এ খান অন্যদের সঙ্গে যোগসাজশে জনতা ব্যাংকের কারওয়ানবাজার শাখা থেকে ১৯টি চেকের মাধ্যমে ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা উত্তোলন করেন। উল্লেখ্য, এ শাখাতেই সমবায় সমিতির সব অর্থ জমা রাখা ছিল।

২০১৮-২০২০ খ্রিষ্টাব্দের অডিটে পর অভিযুক্তদের বিরুদ্ধে তহবিল আত্মসাতের বিষয়টি প্রকাশ্যে আসে। অভিযোগে উল্লেখিত সম্পূর্ণ অর্থ আসামিরা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেছে বলে দাবি করা হয়।

এছাড়াও, অভিযোগকারী আদালতের কাছে জমা দেওয়া অভিযোগগুলো বিবেচনা করে মামলায় অভিযুক্ত সব ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানান।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ - dainik shiksha পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র - dainik shiksha শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও - dainik shiksha এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি - dainik shiksha শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! - dainik shiksha সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত - dainik shiksha পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু - dainik shiksha পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু please click here to view dainikshiksha website