ক্যাডার নন-ক্যাডার প্রশ্নে রিট দায়ের, রুল জারি - দৈনিকশিক্ষা

ক্যাডার নন-ক্যাডার প্রশ্নে রিট দায়ের, রুল জারি

বদরুল আলম শাওন |

জাতীয়কৃত বেসরকারি কলেজ শিক্ষকদের বি সি এস শিক্ষাক্যাডারভুক্তকরণে সরকার গৃহীত প্রক্রিয়া ও পদ্ধতিকে চ্যালেঞ্জ করে দায়ের করা একটি রিট আবেদনের প্রেক্ষিতে রুল জারি করেছেন হাইকোর্ট।

জনপ্রশাসন সচিব, শিক্ষা সচিব, পাবলিক সার্ভিস কমিশন চেয়ারম্যান ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের  মহাপরিচালককে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

৩রা জানুয়ারি হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি এস রহমানের বেঞ্চ এই রুল জারি করেন।

ক্যাডারভুক্তকরণে সরকার গৃহীত পদক্ষেপে সংক্ষুব্ধ বি সি এস সাধারণ শিক্ষা সমিতির মহাসচিব মো: শাহেদুল খবীর চৌধুরী (বর্তমানের ঢাকা বোর্ডের সচিব) ও পাঠ্যপুস্তক বোর্ডের (উপ-সচিব কমন) সৈয়দ মইনুল হাসান রিট আবেদনকারী। তারা দুজনই সরাসরি বি সি এস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যথাক্রমে ১৯৯৩ ও ১৯৯৪ খ্রিস্টাব্দে বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের প্রভাষক হিসেবে যোগদান করেছেন। তারা যথাক্রমে ১৪ ও ১৫তম বি সি এস পরীক্ষার।

রিট প্রসঙ্গে সমিতির সভাপতি ও মহাসচিবের মতামত পড়ুন আগামীকাল।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0048689842224121