ক্যান্সারের কাছে হার মানলেন রাবির আরেক শিক্ষক রবিউল - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ক্যান্সারের কাছে হার মানলেন রাবির আরেক শিক্ষক রবিউল

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের শিক্ষক ও চেয়ারম্যান প্রফেসর ড. কেএম রবিউল করিম মারা গেছেন। ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসা নিচ্ছিলেন তিনি। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় কলকাতার টাটা মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন ৫১ বছর বয়সি রাবির এ শিক্ষক।

ড. করিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. গোলাম কিবরিয়া ফেরদৌস। তিনি বলেন, ২০১৮ সাল থেকে তিনি এই রক্তরোগে ভুগছিলেন। তবে ২০১৯ সালে তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। পরে উন্নত চিকিৎসার জন্য ভারতের কয়েকটি হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন তিনি। কলকাতার টাটা মেডিকেল সেন্টারে কেমোথেরাপি নিচ্ছিলেন।

তার এই অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিভাগে শিক্ষক প্রফেসর ড. মো. রবিউল ইসলাম বলেন, অধ্যাপক রবিউল করিম ছিলেন শিক্ষার্থীবান্ধব। শুধু বিভাগেই নয়; তিনি ছিলেন পুরো সমাজবিজ্ঞান অনুষদের একজন প্রথিতযশা গবেষক ও অধ্যাপক। অত্যন্ত মেধাবী ও একজন যথেষ্ট বিনয়ী ছিলেন তিনি।

 

শোক প্রকাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড. সুলতান-উল-ইসলাম বলেন, অধ্যাপক রবিউল করিম দীর্ঘদিন থেকেই ক্যান্সারে ভুগছিলেন। তবে তার এই বিদায় আমাদের খুবই মর্মাহত করেছে। তাকে কলকাতা থেকে দেশে আনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সব ধরনের সহযোগিতা করবে।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website