চবি ছাত্রলীগের অবরোধ স্থগিত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

চবি ছাত্রলীগের অবরোধ স্থগিত

চবি প্রতিনিধি |

কমিটি পুনর্গঠনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশের অবরোধ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল হাসান দিনার এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার ভোর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে অবরোধ শুরু করেন তারা। এ ছাড়া অবরোধকারীরা বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন আটকে দেওয়ায় দিনভর বন্ধ ছিল। অবরোধের কারণে এদিন অন্তত ১০টি বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে।[

শিক্ষার্থীরা জানান, সকাল সাতটায় হঠাৎ করেই বিশ্ববিদ্যালয়ের ফটকে তালা দিয়ে কমিটি পুনর্গঠনের দাবিতে স্লোগান দিতে শুরু করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিতে পদ বঞ্চিতরা। সেই সঙ্গে টায়ার জ্বালিয়ে বিক্ষোভও প্রদর্শন করে তারা। একই সঙ্গে তারা শহর থেকে শাটল ট্রেন চলাচল বন্ধ করে দেয়।

এদিকে ট্রেন আটকে দেয়ায় নগরীর ষোল শহর ও বটতলি স্টেশনে আটকা পড়েন কয়েক হাজার শিক্ষার্থী। শিক্ষক-শিক্ষার্থীরা সময়মতো বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে না পারায় বিভিন্ন অনুষদের ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। বার বার ছাত্রলীগের এ ধরনের আন্দোলন কর্মসূচির কারণে শিক্ষা জীবন নিয়ে শঙ্কিত সাধারণ শিক্ষার্থীরা।

২০১৯ সালে রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল টিপুকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এর তিন বছর পর এ বছরের জুলাইয়ে তা পূর্ণাঙ্গ করা হয়। যেখানে ৩৭৬ জনকে পদ দেয়া হয়। এ কমিটিতে অনেক ত্যাগী কর্মী মূল্যায়িত হয়নি দাবি করে আন্দোলন শুরু করে ছাত্রলীগ নেতাকর্মীদের একাংশ।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান জানিয়েছেন, এখন থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক এবং পরিবহন দফতরে তালা দেওয়া যাবে না। এ  বিষয়ে নোটিশ জারি করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যদি কেউ তালা দেয় তাহলে শাস্তিমূলক ব্যবস্থা নেবে প্রশাসন।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website