চার বিভাগে ভারী বৃষ্টির পূর্বাভাস - বিবিধ - দৈনিকশিক্ষা

চার বিভাগে ভারী বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক |

উত্তর-পূর্বাঞ্চলের সিলেট ও সুনামগঞ্জের পাশাপাশি উত্তরাঞ্চলের একাধিক জেলা বন্যায় আক্রান্ত হয়েছে। সিলেট ও সুনামগঞ্জে পানি কিছুটা কমতে শুরু করেছে। এ অঞ্চলে বৃষ্টিও কমেছে। তবে দেশের চার বিভাগে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ মঙ্গলবার দেওয়া সবশেষ পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

অধিদপ্তর জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয়। আর এটি মাঝারী অবস্থায় রয়েছে উত্তর বঙ্গোপসাগরে। আবহাওয়া অধিদপ্তর জানায়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

দেশে গত ২৪ ঘণ্টায় উত্তরের জেলা এবং দক্ষিণ-পূর্বের চট্টগ্রাম অঞ্চলে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০৬ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা আজ জানান, এ সময় হাতিয়ায় ৬২ মিলিমিটার এবং চাঁদপুরের ৫৯ মিলিমিটার বৃষ্টি হয়। সন্দ্বীপে বৃষ্টি হয় ৪৫ মিলিমিটার।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্র রেকর্ড করা হয় সিরাজগঞ্জের তাড়াশে ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি সেলসিয়াস চট্টগ্রামের সীতাকুণ্ডে।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ - dainik shiksha ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী - dainik shiksha শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার - dainik shiksha স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় please click here to view dainikshiksha website