ছুটির দিনে মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠান পরিদর্শন করবে মন্ত্রণালয়ের কর্তারা - মাদরাসা - দৈনিকশিক্ষা

ছুটির দিনে মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠান পরিদর্শন করবে মন্ত্রণালয়ের কর্তারা

নিজস্ব প্রতিবেদক |

ছুটির দিনে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আকস্মিক পরিদর্শন করবেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা। কারিগরি ও মাদরাসা স্তরে শিক্ষার মান, শিক্ষক শিক্ষার্থীদের ক্লাসে নিয়মিত উপস্থিতি ও শিক্ষা পরিবেশ পর্যালোচনার জন্য জেলাভিত্তিক আকস্মিক পরিদর্শন করবেন। যুগ্মসচিব ও তদুর্ধ্ব পর্যায়ের কর্মকর্তারা কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। সোমবার আদেশটি প্রকাশ করা হয়েছে। 

আদেশে মন্ত্রণালয় কর্মকর্তাদের কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের বিষয়ে কিছু নির্দেশনা দিয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, কর্মকর্তারা সাধারণত ছুটির দিনে পরিদর্শন করবেন। মনোনীত কর্মকর্তারা পরিদর্শন কাজের সুবিধার্থে তার অধীনস্ত কর্মচারীদের সঙ্গে নিতে পারবেন। কর্মকর্তারা পরিদর্শন সম্পন্ন করতে বিভাগে ওয়েবসাইটে এডুকেশনাল ইনস্টিটিউট ইনফরমেশন অ্যান্ড ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যারে পরিদর্শন প্রতিবেদন পাঁচ কর্মদিবসের মধ্যে দাখিল করবেন। জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে দশজন কর্মকর্তাকে পাঁচটি জেলার এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নির্দেশনা দিয়ে আদেশ জারি  করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website