জবি ও কবি নজরুলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ - Dainikshiksha

জবি ও কবি নজরুলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক |

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও সরকারি কবি নজরুল কলেজের শিক্ষার্থীদের মাঝে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় এনটিভি অনলাইন প্রত্রিকার সাংবাদিক মুঠোফোনে ঘটনার ভিডিও চিত্র ধারন করতে গেলে তাকে মারধর করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর দুইটার দিকে বাহাদুর শাহ পার্কের অভ্যন্তরে এই ঘটনা ঘটে। এসময় সাংবাদিকের মুঠোফোন ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে বলে উপাচার্য বরাবর অভিযোগ করেছে সাংবাদিক আশিকুর রহমান।

জানা যায়, সরকারি কবি নজরুল কলেজের কয়েকজন শিক্ষার্থী কিছু দিন আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েল নাট্যকলা বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী সানিমকে পার্কের মধ্যে একা পেয়ে মারধর করে। এই ঘটনার জের ধরে মঙ্গলবার কবি নজরুল কলেজের এক শিক্ষার্থীকে পার্কের মধ্যে পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৫-২০ জন শিক্ষার্থী মারধর করতে থাকে। এসময় আশিকুর রহমান আশিক নামের এনটিভির (অনলাইন) পত্রিকার সাংবাদিক এই ঘটনার ভিডিও চিত্র তার মুঠোফোনে ধারণ করতে থাকে।

বিষয়টি টের পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী হাছানুজ্জামানের নেতৃত্বে সানিম খাঁন (নাট্টকলা বিভাগ), নাহিদ, সৌরভ (উদ্ভিদ বিজ্ঞান বিভাগ), মুন (নৃবিজ্ঞান বিভাগ), মাসুম (নৃবিজ্ঞান বিভাগ), সাগর (গণিত বিভাগ), মেহেদি হাসান সিফাত (নৃবিজ্ঞান বিভাগ) সহ কয়েক জন শিক্ষার্থী ওই সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালায় এবং তাকে মারধর করে তার মুঠোফোনটি ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলে।

ঘটনাটি জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই সাংবাদিককে উদ্ধার করে প্রক্টর অফিসে নিয়ে যায়। নির্যাতনের শিকার ওই সাংবাদিক বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর এক লিখিত অভিযোগে এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও যথাযথ বিচারের দাবি জানিয়েছেন।

এ বিষয়ে জবি প্রক্টর নূর মোহাম্মদ বলেন, ঘটনাটি অনাকাঙ্খিত ও বিশ্ববিদ্যালয়ের বাইরে হওয়ায় আমরা সাথে সাথে কোনো পদক্ষেপ নিতে পারিনি। সহকারি প্রক্টর শামসুল কবীরকে ঘটনার তদন্ত করার দায়িত্ব দেয়া হয়েছে। আগামিকাল তদন্তের রিপোর্ট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? - dainik shiksha শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ - dainik shiksha অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে - dainik shiksha সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0035791397094727