ডলার চুরি: বাফুফের জিডি, বিমান কর্তৃপক্ষের অস্বীকার - খেলাধুলা - দৈনিকশিক্ষা

ডলার চুরি: বাফুফের জিডি, বিমান কর্তৃপক্ষের অস্বীকার

নিজস্ব প্রতিবেদক |

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী দুই ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহারের ডলার চুরির ঘটনায় বৃহস্পতিবার বিমানবন্দর ও মতিঝিল থানায় সাধারণ ডায়েরি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) লিগ্যাল উইং। এদিকে চুরির ঘটনা অস্বীকার করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। কাল এক বিবৃতিতে একথা জানায় তারা।

বুধবার দুপুরে সাফ চ্যাম্পিয়নশিপজয়ী নারী ফুটবলাররা নেপাল থেকে ফেরার পর জনাকীর্ণ বিমানবন্দরে তাদের বরণে সবাই ব্যস্ত হয়ে ওঠে। বিশৃঙ্খলার জন্য নির্ধারিত সংবাদ সম্মেলন বাতিল করে ছাদখোলা বাসে বিমানবন্দর থেকে রাজকীয় সংবর্ধনা দিয়ে তাদেরকে নিয়ে যাওয়া হয় বাফুফে ভবনে। কিন্তু এরই মাঝে ঘটে দুঃখজনক ঘটনা। বিমানবন্দরে ভিড়ের সুযোগে দুই নারী ফুটবলার কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহার সিনিয়রের ডলার চুরির ঘটনা ঘটে। আনন্দ-উল্লাসের মাঝে প্রথমে ঘটনাটি টের পায়নি কেউ। পরে নিজেদের লাগেজ খুলতে গিয়ে জানা যায় ডলার চুরির বিষয়টি।

বিমানবন্দর থেকে ফেরার পর কৃষ্ণার ৯০০ ডলার ও বাংলাদেশি ৫০ হাজার টাকা এবং শামসুন্নাহারের (সিনিয়র) ৪০০ ডলার পাওয়া যায়নি। বিষয়টি জানার পর নড়েচড়ে বসেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা। বৃহস্পতিবার বাফুফে ভবনে এক অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সিভিল এভিয়েশনকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছি। এছাড়া মতিঝিল থানা ও বিমানবন্দর থানায়ও সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে বাফুফের লিগ্যাল উইংয়ের মাধ্যমে।’ তিনি যোগ করেন, ‘ছোট মেয়েদের জন্য এটা বড় অর্থই। এটা শেষ পর্যন্ত শনাক্ত না হলে আমরাই তাদের এই অর্থ দিয়ে দেব।’ বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা ইতোমধ্যে মতিঝিল থানা ও বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি করেছি। সেখানে বাফুফে লিগ্যাল ডিপার্টমেন্টের লোকেরা কাজ করছে। এছাড়া অধিকতর তদন্তের স্বার্থে বাফুফে ভবনের সিসি টিভি ফুটেজও দেখা হবে প্রয়োজনে।’

এদিকে এক বিবৃতিতে বিমানবন্দর থেকে দুই ফুটবলারের অর্থ চুরির বিষটি অস্বীকার করেছে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। কাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলামের সই করা এক বিবৃতিতে জানানো হয়, সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে বিজয়ী বাংলাদেশ মহিলা ফুটবল দলকে বহনকারী জিবি ৩৭২ ফ্লাইটের বিমানটি গত বুধবার দুপুর ১টা ৪২ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে। পরে বাফুফের প্রটোকল প্রতিনিধি ইমরান লাগেজ বুঝে নেন। পরবর্তীতে দুই ফুটবলারের অর্থ চুরির অভিযোগ পাওয়া যায়। অভিযোগের ভিত্তিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ সিসি টিভি ফুটেজ পর্যবেক্ষণ ও বিশ্লেষণ করে ঘটনার সত্যতা প্রতীয়মান হয়নি মর্মে নিশ্চিত হয়েছে।

বিমান ল্যান্ডিং থেকে শুরু করে ব্যাগেজ মেকআপ এরিয়া, ট্রলির আগমন, ব্যাগেজ মেকআপ এরিয়ায় প্রথম লাগেজ ড্রপ, কনভেয়ার বেল্ট-০৮ এ প্রথম লাগেজ ড্রপ ও ব্যাগেজ মেকআপ এরিয়ায় শেষ ব্যাগেজ ড্রপের সময় উল্লেখ করে বিবৃতিতে জানানো হয়, বাফুফে প্রটোকল প্রতিনিধি ও দুজন টিম অফিশিয়াল কর্তৃক লাগেজ ট্যাগ করে, সম্পূর্ণ অক্ষত এবং তালাবদ্ধ অবস্থায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষের কাছ থেকে সব লাগেজ বুঝে নিয়ে বিমানবন্দর ত্যাগ করেন। যাত্রী সেবার মান উন্নয়ন, নিশ্চিত করা এবং দেশের ভাবমূর্তি সমুন্নত রাখতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ বদ্ধপরিকর।

সংবাদ সম্মেলনে নারী ফুটবল উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘ঢাকার শাহজালাল বিমানবন্দরে ডলার চুরি ঘটনার যদি কোনো প্রমাণ না পাওয়া যায়, তাহলে আমরা নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করব। ঘটনাটা সেখানে ঘটেছে কি না তা খতিয়ে দেখার জন্য তাদেরকে অনুরোধ জানাব।’ জানা গেছে, বিমানবন্দরে কৃষ্ণা রানী সরকার এবং শামসুন্নাহার সিনিয়রের ডলার চুরির ঘটনায় চোর ধরতে মাঠে নেমেছে বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা গোয়েন্দা সংস্থা, ঢাকা মেট্রোপলিটন পুলিশের একাধিক ইউনিট, এপিবিএন ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website