ঢাবির রাস্তা সংস্কার, ইডেনে সুপেয় পানির দাবি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ঢাবির রাস্তা সংস্কার, ইডেনে সুপেয় পানির দাবি

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্ত্বর থেকে বঙ্গবন্ধু হল পর্যন্ত নির্ধারিত সড়ক সংস্কার ও ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীদের জন্য সুপেয় পানি নিশ্চিত করার দাবি জানানো হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ২০তম ক্লাসের ফেলো এবং ইডেন কলেজ ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাদের যৌথ উদ্যেগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ঢাবি ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাহিদুজ্জামান শিপনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অফ পার্টি ডানা ওন্ডস, ছাত্রলীগের কেন্দ্রীয় সহসম্পাদক এস এম রাকিব সিরাজী, জাতীয় ছাত্র সমাজের ঢাবি শাখার আহ্বায়ক ফকির আল মামুন, ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি সুমনা মীম, ইডেন ছাত্রদলের আহ্বায়ক রেহানা আক্তার শিরিন প্রমুখ।

বক্তারা বলেন, ঢাবির ভিসি চত্ত্বর থেকে বঙ্গবন্ধু হল পর্যন্ত ৭টি আবাসিক হল, একাধিক একাডেমিক ভবন ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক এলাকাগুলোতে যাতায়াতের জন্য একটিমাত্র সড়ক। রাস্তাটি চলালচলের জন্য অনুপযুক্ত হয়ে আছে। রাস্তাটি চলাচলের জন্য উপযুক্ত করার দাবি জানাচ্ছি।

ইডেন কলেজের নেতারা বলেন, কলেজের শিক্ষা কার্যক্রমের সঙ্গে ৩৫ হাজার শিক্ষার্থী জড়িত। অথচ দুঃখের বিষয় হচ্ছে, কলেজের পানির টাংকিগুলো নিয়মিত পরিস্কার না করায় সবাই বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত হচ্ছে। অনেকে অসুস্থতায় ভোগে। অধ্যক্ষকে এ বিষয়ে স্মারক লিপি দেয়া হলে, তিনি আশ্বস্ত করেছেন। তবে আরো একবার অনুরোধ করছি, দ্রুত সময়ের মধ্যে সুপেয় পানি নিশ্চিত করার।

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website