দুই বছর পর বঙ্গবন্ধু-বঙ্গমাতা প্রাথমিক ফুটবল টুর্নামেন্ট, শুরু ৪ জুন - স্কুল - দৈনিকশিক্ষা

দুই বছর পর বঙ্গবন্ধু-বঙ্গমাতা প্রাথমিক ফুটবল টুর্নামেন্ট, শুরু ৪ জুন

নিজস্ব প্রতিবেদক |

করোনা মহামারিতে দুই বছর বন্ধ থাকার পর চলতি বছর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট। আগামী ৪ জুন থেকে এ টুর্নামেন্ট শুরু হচ্ছে। ৪ জুন ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ের খেলার মধ্যে দিয়ে চলতি বছরের টুর্নামেন্ট শুরু হচ্ছে। সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত এক সভা এ প্রতিযোগিতার সূচি নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, ২০১৯ খ্রিষ্টাব্দে  বঙ্গবন্ধু-বঙ্গমাতা প্রাথমিক ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হলেও করোনার থাবায় জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়নি। মহামারির জন্য ২০২০ খ্রিষ্টাব্দ ও ২০২১ খ্রিষ্টাব্দেও এ প্রতিযোগিতার আয়োজন করা হয়নি। তবে, করোনা মহামারি প্রকোপ কিছুটা কমেছে। তাই চলতি বছর এ প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। গত ৮ মে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত ওই সভায় টুর্নামেন্টের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মুনসুরুল আলম। 

সভার কার্যবিবরণী দৈনিক শিক্ষাডটকমের হাতে এসেছে। সভার কার্যবিবরণী অনুসারে পৌরসভা ও ইউনিয়ন পর্যারে খেলা ৪ জুন থেকে ১৬ জুন অনুষ্ঠিত হবে। উপজেলা ও সিটি কর্পোরেশনের থানা পর্যায়ের খেলা হবে ১৮ জুন থেকে ২৩ জুন, জেলা পর্যায়ের খেলা ১ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর ও বিভাগীয় পর্যায়ের খেলা ২৪ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত চলবে। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা ফাইনাল খেলার দশ দিন আগে হবে। ফাইনাল খেলার তারিখ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি অনুসারে নির্ধারণ করা হবে। 

সভায় আরও সিদ্ধান্ত হয়েছে, আনন্দমুখর ও প্রতিযোগিতামূলক পরিবেশে শিক্ষার্থীদের খেলার পরিবেশ নিশ্চিত করতে হবে। কোনো অবস্থাতেই প্রাথমিক বিদ্যালয়ের বাইরের খেলোয়ার অংশগ্রহণ করানো যাবে না। যেকোনো পর্যায়ের খেলায় প্রাথমিক বিদ্যালয়ের বাইরের খেলোয়াড়ের অংশগ্রহণের প্রমাণ পেলে শিক্ষক, ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE    করতে ক্লিক করুন।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website