দুর্গাসাগর দীঘির নির্মাণাধীন গেট ধ্বসে দুইজন আহত - দৈনিকশিক্ষা

দুর্গাসাগর দীঘির নির্মাণাধীন গেট ধ্বসে দুইজন আহত

বরিশাল প্রতিনিধি |

বরিশাল জেলার ঐতিহ্যবাহী দর্শনীয়স্থান বাবুগঞ্জ উপজেলার মাধবপাশার দুর্গাসাগর দীঘিতে প্রবেশের নির্মানাধীন গেটের ছাদের অংশ ধ্বসে দুইজন নির্মাণ শ্রমিক আহত হয়েছে। তাদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠণ করছে জেলা প্রশাসন। 

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, বৃহস্পতিবার সকাল থেকে দুর্গাসাগর দীঘির পশ্চিম প্রান্তে নির্মাণাধীন প্রবেশ গেটের টপ ছাদের অংশে ঢালাইয়ের কাজ চলছিলো। বেলা ১১ টার দিকে আকস্মিক গেটের একাংশের ছাদ ধ্বসে পরে। এতে দুইজন শ্রমিক আহত হয় এবং বাকিরা আতঙ্কে ছোটাছুটি শুরু করে। খবর পেয়ে ঘটনাস্থলে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আহত দুই শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ ঘটনার পর ঠিকাদারি প্রতিষ্ঠান ঝালকাঠির মেসার্স খান বিল্ডার্সের কোন কর্মকর্তাকেই ঘটনাস্থলে পাওয়া যায়নি। এমনকি উপজেলা প্রশাসনের কর্মকর্তারাও খোঁজ করে তাদের ঘটনাস্থলে পায়নি।

শ্রমিকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ঢালাই কাজ চলাকালে এখানে ছিলেন। কিন্তু ছাদ ধ্বসের পর তাদের আর পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার পর গণপূর্ত বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে আসলেও তারা অল্পসময়ের মধ্যে স্থান ত্যাগ করে চলে যান।

স্থানীয় বাসিন্দা মাসুম হোসেন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, দায়সারাভাবে কাজ করায় এমন ঘটনা ঘটেছে। অল্পের জন্য বড় ধরনের হতাহতর হাত থেকে রক্ষা পেয়েছে শ্রমিকরা। তিনি আরও বলেন, নির্মাণকাজে ত্রুটি ছিলো বলেই এমন ঘটনা ঘটেছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহ মো. রফিকুল ইসলামকে প্রধান করে বাবুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস ও গণপূর্ত প্রকৌশল অধিদপ্তরের এসডিকে সদস্য  করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।

ঘটনাস্থল পরিদর্শন করে গণপূর্ত প্রকৌশল অধিদপ্তর বরিশালের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, গেটটা অনেক উঁচুতে। উল্টা পাল্টা ঢালাই দেয়ার কারণে এ ঘটনা ঘটেছে। তিনি আরও বলেন, আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। ২২ ফুট উঁচু গেটটি নির্মাণে কোনধরনের ত্রুটি রয়েছে কিনা সে ব্যাপারে খতিয়ে দেখা হচ্ছে।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0042831897735596