নগ্ন ভিডিও ফেসবুকে, কলেজছাত্রীর আত্মহত্যা - কলেজ - দৈনিকশিক্ষা

নগ্ন ভিডিও ফেসবুকে, কলেজছাত্রীর আত্মহত্যা

টাঙ্গাইল প্রতিনিধি |

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় এক কলেজ ছাত্রীর নগ্ন ভিডিও ফেসবুকে দেওয়া সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেছেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেল তিনটার দিকে এ আত্মহত্যার ঘটনা ঘটে। মৃত তরুণী মির্জাপুর মহিলা কলেজে পড়তেন।

ওই তরুণীর পারিবারিক সূত্র জানায়, সিঙ্গাপুর প্রবাসী সুজন মিয়া (২৪) প্রেমের ফাঁদে ফেলে তরুণীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেন। সুজন গোপনে তা ভিডিও ধারণ করেন। ওই ভিডিও ফেসবুকে ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে বিভিন্ন সময় তরুণীর কাছ থেকে প্রায় দেড় লাখ টাকা হাতিয়ে নেয় সুজন।

এছাড়া কলেজে যাওয়া আসার পথে প্রতিনিয়ত টাকার জন্য মারধর করাসহ নানাভাবে ভয়ভীত ও হয়রানি করতো সুজন। গত দুই সপ্তাহ আগে ওই ভিডিওটি ‘লোকাল সাফি’ নামে একটি ফেসবুক আইডি থেকে ছেড়ে দেওয়া হয়। ভিডিওটি ভাইরাল হয়ে পড়লে তরুণী মানসিকভাবে ভেঙে পড়েন। একপর্যায়ে বুধবার বিকেলে তিনি সুইসাইড় নোট লিখে তাদের বসত ঘরে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

এদিকে আত্মহত্যার খবর জানাজানি হওয়ার পর অভিযুক্ত সুজন গা ঢাকা দেয়।

তরুণীর বাবা অভিযোগ করে বলেন, ১৫ দিন আগে কলেজ থেকে ফেরার পথে তার মেয়েকে আটকিয়ে মারধর করেন সুজন। পরে খবর পেয়ে আমরা সুজনকে আটকে রাখি। ইউপি মেম্বার এসে সুজনকে সতর্ক করে তার বাবা-মার কাছে দিয়ে দেয়। কিন্ত তারপরও সুজন আমার মেয়েকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিত।
মেম্বারের সঙ্গে কথা হলে তিনি এ ঘটনার সত্যতা স্বীকার করেন।


 
মৃত তরুণীর বড় ভাই অভিযোগ করে বলেন, ভিডিও ছাড়ার আগে তার ফুফাতো বোনের কাছে সুজন হুমকি দিয়ে এসএমএস পাঠায়। তাতে তিনি লেখে ‘.. এখন বেশি বুঝল, ওর মরণ আছে’। এরপর ‘লোকাল সাফি’ আইডি থেকে ওই ডিডিও ছেড়ে দিলে আমার বোন মানসিকভাবে ভেঙে পড়ে এবং আত্মহত্যা করে। খবর পেয়ে মির্জাপুর থানা পুলিশ এসে মরদেহ থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে মির্জাপুর থানা পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্দিন জানান, ওই কলেজছাত্রী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে।

তদন্ত সাপেক্ষে আত্মহত্যার কারণ উদঘাটন করা হবে বলে তিনি জানান।

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website