নিউমার্কেটে সংঘর্ষ : সূত্রপাতকারী দুই দোকান কর্মচারী গ্রেফতার - বিবিধ - দৈনিকশিক্ষা

নিউমার্কেটে সংঘর্ষ : সূত্রপাতকারী দুই দোকান কর্মচারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |

নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুই দোকান কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হল নিউমার্কেটের ক্যাপিটাল ফাস্টফুডের কর্মচারী মো. কাওসার (৩০) ও মো. বাবু হোসেন (৩০)।

মঙ্গলবার রাজধানীর হাজারীবাগ থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া উইংয়ের উপ-কমিশনার ফারুক হোসেন। গ্রেফতারকৃত কাওসারের বাড়ি ঢাকার নবাবগঞ্জ জেলার বান্দুরায়। বাবুর বাড়ি শরীয়তপুর জেলার ডামুঢ্যা থানার চরমারগাওয়ে। 

গোয়েন্দা রমনা বিভাগের উপকমিশনার এইচএম আজিমুল হক বলেন, বিষয়টি আসলে সবারই জানা। দুটি ফাস্টফুডের দোকানের কর্মচারী মারামারি করেছে। মারামারি শেষে একজন আবার ঢাকা কলেজের ছাত্রদের ইনভাইট করেছে। পরে একটা রিউমারের ওপরে দুদিন ধরে মারামারি চলেছে।

পুলিশ জানায়, ১৮ এপ্রিল বিকালে ওয়েলকাম ফাস্টফুডের বাপ্পি এবং ক্যাপিটাল ফাস্টফুডের কাওসার ও বাবুর সঙ্গে ইফতারের টেবিলপাতা নিয়ে ঘটনার সূত্রপাত হয় বলে সিসিটিভি ফুটেজে দেখা যায়। পরদিন ১৯ এপ্রিল সকাল থেকে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের দিনভর সংঘর্ষ হয়।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ১৮ এপ্রিল রাতে নিউমার্কেটের দোকানের কর্মীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হয়। পরদিনও চলতে থাকে সংঘর্ষ। প্রায় ১৮ ঘণ্টা ধরে চলা সংঘর্ষের সময় একটি কুরিয়ার সার্ভিসের ডেলিভারিম্যান নাহিদকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। ইটের আঘাতে আহত হন মুরসালিন নামের নিউ সুপারমার্কেটের আরেক দোকানকর্মী। পরে দুজনই হাসপাতালে মারা যান। সংঘর্ষে জড়ানো দুপক্ষ এবং সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর দুই শতাধিক মানুষ এতে আহত হন। এ ঘটনায় পাঁচটি মামলা হয়েছে।

এসব মামলায় মোট আসামির সংখ্যা ১ হাজার ৭২৪। দুজনের মৃত্যুর ঘটনায় পরিবারের পক্ষ থেকে দুটি হত্যা মামলা করা হয়েছে। এ ছাড়া সংঘর্ষ ও বোমাবাজির ঘটনায় আলাদা দুটি মামলা করেছে পুলিশ। আরেকটি মামলা করেছেন সংঘর্ষের দিন ভাঙচুর হওয়া অ্যাম্বুলেন্সের মালিক। এর মধ্যে হত্যা মামলা দুটির তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। বাকি তিন মামলার তদন্ত করছে নিউমার্কেট থানা পুলিশ।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website