পদ্মা সেতু উদ্বোধন: একটি লঞ্চ চলবে বরিশাল-ঢাকা পথে - বিবিধ - দৈনিকশিক্ষা

পদ্মা সেতু উদ্বোধন: একটি লঞ্চ চলবে বরিশাল-ঢাকা পথে

বরিশাল প্রতিনিধি |

পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বরিশাল-ঢাকা নৌপথের প্রায় সব লঞ্চ ভাড়া হয়ে যাওয়ায় ‘তিন দিন একটি করে’ লঞ্চ চলাচল করবে।

আগামী ২৪ থেকে ২৬ জুন একটি করে লঞ্চ ঢাকা থেকে ছেড়ে বরিশাল আসবে এবং একটি করে বরিশাল থেকে ছেড়ে ঢাকায় যাবে বলে বরিশাল নৌবন্দরের যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান জানান।

তিনি বলেন, “পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যাওয়ার জন্য কয়েকটি বাদে সব লঞ্চ ভাড়া হয়ে গেছে। তাই তিন দিন এই পথে একটি করে লঞ্চ চলাচল করবে বলে সিদ্ধান্ত হয়েছে।”

এই পথে ২৪টি লঞ্চের অনুমোদন থাকলেও সব নিয়মিত চলাচল করে না।

বরিশাল নৌনিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক মো. কবির হোসেন বলেন, “এই পথের উভয় প্রান্তে প্রতিদিন ছয় থেকে সাতটি লঞ্চ চলাচল করে। যেসব লঞ্চ চলাচল করে তাদের মধ্যে এখন পর্যন্ত নয়টি ভাড়া হয়ে গেছে।”

ঢাকা-বরিশাল পথে প্রতিদিন হাজার দশেক যাত্রী যাতায়াত করেন বলে তিনি জানান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল যাত্রী পরিবহন সংস্থার সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, “ভাড়া না হওয়া দুই-তিনটা লঞ্চ এই তিন দিন ঢাকা-বরিশাল পথে যাত্রী পরিবহন করবে। তবে এই সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি।”

রিন্টু বরিশাল মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান।

তিনি বলেন, বরিশাল বিভাগ থেকে ৬০টি লঞ্চে এক লাখ মানুষ সেতু উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে। এর মধ্যে বরিশাল নৌবন্দর থেকে ১০টি লঞ্চ ছেড়ে যাবে। বাকিগুলো বিভাগের বিভিন্ন উপজেলা থেকে ছেড়ে যাবে। আগামী ২৪ জুন রাত ১০টা থেকে সমাবেশস্থলের উদ্দেশে যাত্রা করবে এসব লঞ্চ।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ - dainik shiksha ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী - dainik shiksha শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার - dainik shiksha স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় please click here to view dainikshiksha website