পাকিস্তানে নিখোঁজ সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬ - বিবিধ - দৈনিকশিক্ষা

পাকিস্তানে নিখোঁজ সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬

দৈনিকশিক্ষা ডেস্ক |

পাকিস্তান সেনাবাহিনীর নিখোঁজ হেলিকপ্টারের ধ্বংসস্তূপ পাওয়া গেছে। লেসবেলা জেলার মুসা গুথের কাছে এই ধ্বংসস্তূপ দেখা গেছে। এদিকে হেলিকপ্টারে থাকা সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ছয় সেনাসদস্যের সবাই নিহত হয়েছেন। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগের (আইএসপিআর) বরাত দিয়ে দেশটির গণমাধ্যম ডন এ তথ্য জানায়।

গতকাল সোমবার রাতে কোয়েটা থেকে করাচির দিকে যাওয়ার সময় দেশটির সেনাবাহিনীর একটি এভিয়েশন হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। হেলিকপ্টারটিতে কয়েকজন ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা অবস্থান করছিলেন।

আজ মঙ্গলবার সেনাবাহিনীর গণমাধ্যম শাখা এক টুইট করে জানায়, লে. জেনারেল সরফরাজ আলীসহ হেলিকপ্টারে থাকা সেনা কর্মকর্তাসহ ছয় সেনার সবাই মারা গেছেন। প্রাথমিক তদন্তে তারা মনে করছে, খারাপ আবহাওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটে।

হেলিকপ্টারটি যখন এয়ার ট্রাফিক কন্ট্রোল থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়, তখন এটি বেলুচিস্তান প্রদেশের উপকূলীয় জেলা লাসবেলায় ছিল। সেখানে বন্যার্তদের ত্রাণসহায়তা দিতে গিয়েছিলেন এই সেনাসদস্যরা। 

পুলিশ সূত্র ডনকে জানায়, হেলিকপ্টারটি যেখানে নিখোঁজ হয়, তা ছিল পাহাড়ি এলাকা। সেখানে জিপ গাড়ি পর্যন্ত যাওয়ার পথ নেই। তাই সেখানে উদ্ধার অভিযান চালানো বেশ কঠিন ছিল। একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, হয় আপনাকে হেঁটে বা মোটরসাইকেলে করে যেতে হবে অথবা ওপর থেকে অনুসন্ধান চালাতে হবে।

সেখানে আরও দুর্ভোগের কারণ হলো মোবাইল ফোনের নেটওয়ার্ক দুর্বল ও বিদ্যুৎ নেই। পুলিশ অনুসন্ধান অভিযানে সহায়তা করার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবকদের নিযুক্ত করেছে বলে জানা গেছে।

কয়েক সপ্তাহ ধরে বেলুচিস্তানের বন্যাকবলিত জেলাগুলোয় হেলিকপ্টার নিয়ে নানা সরঞ্জামসহ সেনাসদস্যরা নিয়োজিত রয়েছেন। 

এ দুর্ঘটনায় আইএসপিআর শোক প্রকাশ করেছে। প্রেসিডেন্ট আরিফ আলভি সেনাপ্রধানকে ফোন করে গভীর শোক প্রকাশ করেছেন। নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, ‘দায়িত্ব পালন এবং জাতির সেবায়’ মহান উদ্যম, কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার সঙ্গে কাজ করতে গিয়ে তাঁরা শহীদ হয়েছেন।

টেলিফোন আলাপে জেনারেল বাজওয়া আলভিকে জানিয়েছেন, খারাপ আবহাওয়ার কারণে বাইরের সবকিছু ঝাপসা হয়ে এসেছিল। এ কারণেই হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ টুইট করে বলেন, এ ঘটনায় জাতি গভীর শোকাহত। তিনি বলেন, তাঁরা বন্যাদুর্গতদের ত্রাণ দেওয়ার একটি পবিত্র দায়িত্ব পালন করছিলেন।’

এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান শোক প্রকাশ করেছেন।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা এ বছরের শেষে - dainik shiksha ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা এ বছরের শেষে স্কুল-কলেজে র‌্যাগ ডের নামে ডিজে পার্টি-গুন্ডামি নয় - dainik shiksha স্কুল-কলেজে র‌্যাগ ডের নামে ডিজে পার্টি-গুন্ডামি নয় সরকার সাহসী উদ্যোগ নিয়েছে : জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে শিক্ষামন্ত্রী - dainik shiksha সরকার সাহসী উদ্যোগ নিয়েছে : জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে শিক্ষামন্ত্রী এসএসসির সনদ বিতরণ শুরু ২১ আগস্ট - dainik shiksha এসএসসির সনদ বিতরণ শুরু ২১ আগস্ট হিজাব কাণ্ড : শোকজের জবাব দেয়ার ৭ মিনিট পরই শিক্ষক বরখাস্ত - dainik shiksha হিজাব কাণ্ড : শোকজের জবাব দেয়ার ৭ মিনিট পরই শিক্ষক বরখাস্ত শিক্ষক নিয়োগ : অর্ধলক্ষ শূন্যপদের প্রত্যাশা, আসছে সংশোধনের সুযোগ - dainik shiksha শিক্ষক নিয়োগ : অর্ধলক্ষ শূন্যপদের প্রত্যাশা, আসছে সংশোধনের সুযোগ please click here to view dainikshiksha website