পাবনা সদরের শ্রেষ্ঠ শিক্ষক মাসুদ রানা - বিবিধ - দৈনিকশিক্ষা

পাবনা সদরের শ্রেষ্ঠ শিক্ষক মাসুদ রানা

পাবনা প্রতিনিধি |

পাবনা সদর উপজেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হয়েছেন মাসুদ রানা। তিনি চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। প্রাথমিক শিক্ষা পদকে বিভিন্ন ক্যাটাগরির মধ্যে ‘শ্রেষ্ঠ সহকারী শিক্ষক’ খেতাব পেয়েছেন তিনি।

 ইউনিয়ন পর্যায় থেকে নির্বাচিত হয়ে ছিলেন তিনি। পাবনা সদর উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে গঠিত কমিটি প্রত্যক্ষ সাক্ষাৎকারের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ের শ্রেষ্ঠদের মধ্য থেকে তাকে উপজেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত করেছেন। একাডেমিক ফল, শিক্ষকতার সময়কাল, প্রকাশনা, গবেষণা প্রবন্ধ, শ্রেণিতে পাঠদানে পারদর্শীতা, শিখন শেখানোর কৌশল দক্ষতা, প্রশিক্ষণলব্ধ জ্ঞানের সঠিক প্রয়োগ, যোগ্যতাভিত্তিক পাঠদান, প্রশ্ন প্রনয়ণ ও অন্যান্য বিশেষ কৃতিত্বের উপর ভিত্তি করে বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

মাসুদ রানা ইংরেজিতে সম্মান ও স্নাতকোত্তর এবং ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন ডিগ্রি নিয়েছেন। তিনি ২০১০ খ্রিষ্টাব্দে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করে পাবনা শহর থেকে সড়কপথে প্রায় ৮৭ কিলোমিটার দূরের দূর্গম চর চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। 

মাসুদ রানা জানান, প্রয়োজনীয় শিক্ষক ও অবকাঠামোগত উন্নয়ন  পেলে চরের বুকে আধুনিক শিক্ষার বাতিঘর বানানোর প্রত্যাশা রয়েছে তার। এছাড়া বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের জেলা ও কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাও তার রয়েছে। করোনার সময়ে প্রাথমিক  শিক্ষাকে এগিয়ে নিতে ব্লেন্ডেড লার্নিং ও টিচিংয়ে তিনি গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আইসিটি সম্পর্কিত নানা বিষয়ে সারাদেশের শিক্ষকদের তিনি অনলাইনে সহযোগিতা করেছেন।

জানা গেছে, মাসুদ রানা চার ভাইবোনের মধ্যে দ্বিতীয়। তার দুইবোন উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন ও ছোট ভাই আইন শিক্ষানবিশ। তিনি সবার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া প্রার্থনা করেছেন যাতে শিক্ষার মানোন্নয়নে এ সাফল্যকে কাজে লাগিয়ে পাবনার মুখ উজ্জ্বল করতে পারেন।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website