প্রত্যন্ত এলাকার বন্যার্তদের খাবার দিল সিলেট শিক্ষাবোর্ড - কলেজ - দৈনিকশিক্ষা

প্রত্যন্ত এলাকার বন্যার্তদের খাবার দিল সিলেট শিক্ষাবোর্ড

সুনামগঞ্জ প্রতিনিধি |

প্রথমবারের মতো ত্রাণ পেয়ে খুশি সিলেট-সুনামগঞ্জের প্রত্যন্ত এলাকার বন্যাদুর্গতরা। বন্যা কবলিত হওয়ার পর যোগাযোগ ব্যবস্থার কারণে কেউ খাদ্য বা ত্রাণ না দিলেও মঙ্গলবার (২১ জুন) সেখানে খাবার নিয়ে পৌঁছে দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, সিলেট পরিবার। সুনামগঞ্জের ছাতক উপজেলার রামপুর, উজিরপুর, উদয়পুর, সিলেট সদরের টুকেরগাঁও, মাধবপুর ও বিশ্বনাথের লামাকাজি ইউনিয়নের মির্জারগাঁও, লামাকাজি এবং ওই এলাকার দুটি আশ্রায়ণ প্রকল্পে বন্যা দুর্গতদেরকে সহস্রাধিক প্যাকেট খাবার ও বিশুদ্ধ পানির বোতল বিতরণ করা হয়। যোগাযোগ বিচ্ছিন্ন প্রত্যন্ত এলাকাটিতে ত্রাণ পেয়ে খুশি ওই এলাকার বন্যার্তরা। কয়েকটি স্থানে শত শত মানুষ লাইনে দাঁড়িয়ে ত্রাণ গ্রহণ করেন।

সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. রমা বিজয় সরকারের নেতৃত্বে সিলেট থেকে একটি কার্গো নৌকায় করে চাল, ডাল, তেল, পিয়াজ ও আলুর সমন্বয়ে এক হাজার ২০ প্যাকেট খাবার, দুই লিটার করে পানির বোতল ও শিশুদের জন্য বিস্কুট নিয়ে প্রত্যন্ত এলাকায় যান বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীরা।

সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. রমা বিজয় সরকার বলেন, ওরা এত গরিব ও প্রান্তিক পর্যায়ের যে, এত ক্ষতির পরও অল্প ত্রাণ পেয়েই খুব খুশি। আর আমাদের খুশি এই কারণে, প্রত্যন্ত পল্লীতে এসে অল্প পরিমাণে ত্রাণ দিয়ে যেতে পেরেছি।

তিনি আরও বলেন, প্রত্যন্ত পল্লীর বাসিন্দা হওয়ায় তাদের কেউ দেখছে না। এ কারণে বিবেকের তাড়নায় পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি আমরা।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট শিক্ষাবোর্ডের সচিব কবির আহমদ, কলেজ পরিদর্শক ড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা নিহার কান্তি রায়, সহকারী কলেজ পরিদর্শক আবুল কালাম, স্কুল পরিদর্শক সাইফুল ইসলাম, সহকারি স্কুল পরিদর্শক জাহাঙ্গীর আলম, সিলেট শিক্ষাবোর্ড এম্প্লয়িজ ইউনিয়নের সভাপতি নিরঞ্জন সিংহ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেনসহ আরও অনেকে।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ - dainik shiksha পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র - dainik shiksha শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও - dainik shiksha এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি - dainik shiksha শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! - dainik shiksha সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত - dainik shiksha পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু - dainik shiksha পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু please click here to view dainikshiksha website