প্রধানমন্ত্রীর নাম ভাঙিয়ে তদবির, আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশ - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর নাম ভাঙিয়ে তদবির, আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

বঙ্গবন্ধুকন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার পরিবারের সদস্যদের নাম ভাঙিয়ে অবৈধভাবে বিভিন্ন সরকারি কাজ ও নানা সুবিধা পাওয়ার চেষ্টা ও তদবির করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে অর্থ লেনদেনের সঙ্গে অনেকে যুক্ত আছেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি দৃষ্টি গোচর হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়েরও। তাই এ বিষয়ে সবাইকে সতর্ক করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী কোনো তদবিরের সঙ্গে সম্পৃক্ত নন। তাই, প্রধানমন্ত্রী বা বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নাম ব্যবহার করে প্রতারণার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। একই সঙ্গে কার্যালয়কে বিষয়টি জানাতে বলা হয়েছে।

এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে আদেশটি শিক্ষা বোর্ড, এনটিআরসিএ, এনসিটিবি, শিক্ষা অধিদপ্তরসহ অধীনস্ত দপ্তর ও সংস্থাগুলোতে পাঠানো হয়েছে। 

গত ২১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা আদেশে বলা হয়েছে, সাম্প্রতিককালে লক্ষ্য করা যাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা ও তাঁদের সন্তানদের নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি কাজ বা নানা সুবিধা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের নাম অবৈধভাবে ব্যবহার করে অনেকে অবৈধ অর্থ লেনদেনের সঙ্গে যুক্ত হচ্ছেন। 

প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নাম ব্যবহার করা হলে তাদের বিরুদ্ধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ ধরণের অনুরোধ-তাদবির বা অবৈধ সুবিধা পাওয়ার চেষ্টা দৃষ্টিগোচর হলে প্রতারকের সম্পর্কে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের জানাতে বলা হয়েছে। 

আদেশে তিনজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগেরর টেলিফোন নম্বর উল্লেখ করা হয়েছে। তারা হলেন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মোহম্মদ সালাহ উদ্দিন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ মনিরা বেগম এবং প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা। 

গত ২১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা আদেশটি বুধবার  শিক্ষা বোর্ড, এনটিআরসিএ, এনসিটিবি, শিক্ষা অধিদপ্তরসহ অধীনস্ত দপ্তর ও সংস্থাগুলোতে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website