বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণের জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা ১৭ মে - বিবিধ - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণের জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা ১৭ মে

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীদের মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা খুজে বের করতে শুরু হচ্ছে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা। ২০২২ খ্রিষ্টাব্দের বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা আগামী ১৭ মে অনুষ্ঠিত হবে। রাজধানীর সরকারি টিচার্স ট্রেনিং কলেজে এদিন সকাল নয়টায় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা শুরু হবে। নির্বাচিত শিক্ষার্থীদের সকাল সাড়ে আটটায় ভ্যেনুতে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে বিষয়টি জানানো হয়েছে। 

জানা গেছে, গত ১১ এপ্রিল থেকে এ প্রতিযোগিতা শুরু হয়। শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে প্রতিযোগিতার ১৩ এপ্রিল পর্যন্ত চলে। আর ১৭ মে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার মধ্য দিয়ে এ প্রতিযোগিতা শেষ হবে।

জানা গেছে, সারাদেশের সব সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নিম্নমাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার মাধ্যমে ভবিষ্যতের ১২ জন জাতীয় মেধাবীদের স্বীকৃতি দেয়া হয়। একই সাথে এসব শিক্ষার্থীকে এককালীন বিশেষ বৃত্তি দেয়া হয়। 

১১ এপ্রিল থেকে ১৩ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা চলে। এরপর ১৮ থেকে ১৯ এপ্রিল উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা, ২৪ থেকে ২৫ এপ্রিল জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আর ২৬ এপ্রিল ঢাকা মহানগরী পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আর ১০ মে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে আগামী ১৭ মে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার জারি করা আদেশে অধিদপ্তর বলছে, ২০২২ খ্রিষ্টাব্দের বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা ১৭ মে সকাল ৯টায় ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজে অনুষ্ঠিত হবে। ওই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত শিক্ষার্থীদের এদিন সকাল সাড়ে আটটার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অডিটোরিয়ামে উপস্থিত থাকার জন্য নির্দেশ দেয়া হলো।

আদেশটি সব বিভাগীয় কমিশনার, শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ আঞ্চলিক শিক্ষা অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এ সূচি অনুযায়ী প্রতিযোগিতা আয়োজন করতে সংশ্লিষ্টদের বলা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website