বন্যার্তদের পাশে হাবিপ্রবির ‘মুহূর্ত’ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বন্যার্তদের পাশে হাবিপ্রবির ‘মুহূর্ত’

নিজস্ব প্রতিবেদক |

স্মরণকালের ভয়াবহ বন্যায় ভাসছে সিলেট ও সুনামগঞ্জ। পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। পাহাড়ি ঢল ও বৃষ্টির কারণে সৃষ্ট এ বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। তাদের এ বিপদে দেশ-বিদেশের মানুষ দিয়েছেন সহযোগিতার হাত বাড়িছে। বসে নেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও। এরই ধারাবাহিকতায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সামাজিক সংগঠন 'মুহূর্ত'।

 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের 'মুহূর্ত' একটি ইয়ুথ অর্গানাইজেশন, যা ২০২০ সাথে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। সুনামগঞ্জের ভয়াবহ বন্যার প্রথম থেকে তহবিল সংগ্রহের কার্যক্রম শুরু করে সংগঠনটি। তহবিল সংগ্রহের জন্য সশরীরে এবং অনলাইনে ক্যাম্পেইন করা হয়। ইতিমধ্যে সুনামগঞ্জের বিশ্বম্ভপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নে, সুনামগঞ্জ সদর ও জাহাঙ্গীরনগর ইউনিয়নের কিছু আশ্রয়কেন্দ্রে সাহায্য পাঠানো হয়েছে। 

সংগঠনের প্রতিষ্ঠাতা শাদমান খান বলেন, "আমরা একদম প্রাথমিক পর্যায়ে তহবিল সংগ্রহের কাজ শুরু করি, কোনো ট্রেন্ড ফলো নয়, এই ভয়াবহ মানবিক বিপর্যয়ে আমরা আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি, আলহামদুল্লিলাহ আমরা অবদান রাখতে পেরেছি।"

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, "হয়তো বিশাল অংকের ফান্ড আমরা যোগাড় করতে পারিনি বা যতটুকু আমরা পেরেছি এটা সত্যিই চাহিদার তুলনায় অপ্রতুল। তবে আমরা চেষ্টা করছি এটাই আমাদের কাছে ভালো লাগার, যেকোনো সময় যেকোনো জায়গায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করবে টিম মুহূর্ত।"

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ - dainik shiksha ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী - dainik shiksha শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার - dainik shiksha স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় please click here to view dainikshiksha website