বন্যা কবলিত শিক্ষা প্রতিষ্ঠান-শিক্ষার্থীদের তথ্য চায় সরকার - স্কুল - দৈনিকশিক্ষা

বন্যা কবলিত শিক্ষা প্রতিষ্ঠান-শিক্ষার্থীদের তথ্য চায় সরকার

নিজস্ব প্রতিবেদক |

বন্যা কবলিত শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের তথ্য চেয়েছে সরকার। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বন্যা কবলিত বন্যা কবলিত স্কুল-কলেজ ও শিক্ষার্থীদের তথ্য চাওয়া হয়েছে আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকদের কাছে। অঞ্চলে বন্যা কবলিত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা ও বন্যা কবলিত এলাকায় শিক্ষার্তীর সংখ্যা অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের।

বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকদের কাছে পাঠানো হয়েছে। 

অধিদপ্তর বলছে, কতগুলো শিক্ষা প্রতিষ্ঠানর বন্যা কবলিত ও কতজন শিক্ষার্থী বন্যা কবলিত রয়েছে তার তথ্য সংযুক্ত ছক অনুযায়ী মনিটিরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ে ইমেইলে ([email protected]) পাঠাতে হবে।  অঞ্চলের আওতাধীন জেলা ও উপজেলার সব তথ্য একত্রিত করে কলেজ পর্যায়ের তথ্য আঞ্চলিক পরিচালক এবং স্কুল পর্যায়ের তথ্য আঞ্চলিক উপপরিচালকের ইমেইল থেকে পাঠাতে হবে। বিচ্ছিন্ন কোনো শিক্ষা প্রতিষ্ঠান বা জেলা-উপজেলা থেকে তথ্য পাঠানো গ্রহণযোগ্য না। 

নির্ধারিত ছকে, অঞ্চলের বন্য কবলিত শিক্ষা প্রতিষ্ঠানের মোট সংখ্যা, না, আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়েছে এমন প্রতিষ্ঠানে মোট সংখ্যা ও নাম, পাঠদান চালানো সম্ভব, আংশিক সম্ভব নাকি সম্ভব না সে তথ্য, বন্যা কবলিত এলাকার মোট শিক্ষার্থী সংখ্যা, জেলা ও উপজেলার নাম উল্লেখ করে ইমেইলে অধিদপ্তরে পাঠাতে হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ - dainik shiksha ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী - dainik shiksha শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার - dainik shiksha স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় please click here to view dainikshiksha website