বন্যা দুর্গতদের পুনর্বাসন করবে সরকার : প্রধানমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

বন্যা দুর্গতদের পুনর্বাসন করবে সরকার : প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধি |

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সিলেট বিভাগের বন্যা দুর্গতদের পুনর্বাসনে সব ধরনের সহায়তা দিবে সরকার। বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, ব্যবস্থা নিয়েছে সরকার। আমাদের পক্ষ থেকে যা যা করণীয় সব করে যাচ্ছি। আমি এই জন্যই সিলেট সফরে এসেছি।

মঙ্গলবার (২১ জুন) সকালে সিলেট সার্কিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত বন্যা দুর্গতদের পুনর্বাসনে মতবিনিময় সভায় এসব কথা বলে প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগসহ আমাদের নেতাকর্মীদের বলব সবাইকে মাঠে নামতে হবে। বন্যা দুর্গতদের পাশে থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, সব ধরনের অবকাঠামো বন্যা নিয়ন্ত্রক হতে হবে। বন্যার সময় বৃষ্টির পানি ধরে রাখতে হবে। পানি বিশুদ্ধকরণ টেবলেট ও খাবার সেলাইন পর্যাপ্ত সঙ্গে রাখতে হবে।

শেখ হাসিনা আরও বলেন, সিলেট অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেয়া হবে। ভয়াবহ বন্যায় যেখানে কেউ যেতে পারেনি সেখানে আমাদের কর্মীরা কাজ করছে। তারা আমার কাছে ছবি পাঠিয়েছে। আমি সঙ্গে সঙ্গে সেনাবাহিনীসহ সব বাহিনীকে নির্দেশ দিয়েছি। আমরা সরকারে থাকি বা না থাকি আমরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি।

হেলিকপ্টারযোগে নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেট জেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করছেন প্রধানমন্ত্রী 

ঝড় ও বন্যা হলে সবাইকে সতর্ক থাকতে হবে বলেও জানান তিনি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ - dainik shiksha পালিয়ে বেড়াচ্ছেন জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা অধ্যক্ষ শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র - dainik shiksha শিক্ষক হত্যা: এখনও গ্রেফতার হয়নি অভিযুক্ত ছাত্র এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও - dainik shiksha এমপিওভুক্তির ঘোষণা হচ্ছে না এ অর্থবছরেও শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি - dainik shiksha শিক্ষকের গলায় জুতার মালার ঘটনায় নড়াইলের ডিসি-এসপির বিচার দাবি সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! - dainik shiksha সাত শিক্ষার্থীর জন্য ১৮ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত! পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত - dainik shiksha পদ্মা সেতুতে সিসিটিভি বসানোর পর মোটরসাইকেলের বিষয়ে সিদ্ধান্ত পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু - dainik shiksha পদ্মা সেতুকে চুম্বন করে ভাইরাল এমপি অপু please click here to view dainikshiksha website