বরিশাল নগরীর ৩০ ওয়ার্ডের সড়কে আলো নেই - বিবিধ - দৈনিকশিক্ষা

বরিশাল নগরীর ৩০ ওয়ার্ডের সড়কে আলো নেই

বরিশাল প্রতিনিধি |

বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) কাছে প্রায় ৪৯ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় নগরীর সড়কবাতি ও পানির লাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)। এতে নগরীর ৩০টি ওয়ার্ডের সড়ক আলোহীন হয়ে পড়েছে। ভোগান্তিতে পড়েছে নগরবাসী। 

সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, ১৫ সেপ্টেম্বর সিটি কর্পোরেশন বিদ্যুৎ বিলের ৭৮ লাখ টাকা পরিশোধ করে ওজোপাডিকোকে। আর ১৮ সেপ্টেম্বর তারা নগরীর সব সড়কের বিদ্যুৎলাইন বিচ্ছিন্ন করে দিয়েছে। এতে ৩০টি ওয়ার্ডের গুরুত্বপূর্ণ সড়কে আলো না থাকায় ভোগান্তিতে পড়েছে নগরবাসী।

অন্যদিকে ওজোপাডিকো সূত্র জানিয়েছে, সর্বশেষ বিল পরিশোধের তারিখ ছিল ১৮ সেপ্টেম্বর। কিন্তু নির্ধারিত সময়েও বিল পরিশোধ না করায় সড়কবাতির লাইন বিচ্ছিন্ন করতে হচ্ছে।

ওজোপাডিকোর বরিশালের পরিচালনা ও সংরক্ষণ সার্কেলের সহকারী প্রকৌশলী নুরুল ইসলাম বিশ্বাস দৈনিক শিক্ষাডটকমকে জানান, প্রায় ১০ বছর বিদ্যুৎ বিল পরিশোধ করছে না সিটি করপোরেশন। এতে ৫০ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়ায় মন্ত্রণালয়ের চাপের মুখে পড়েছেন তারা। অবশেষে সিটি কর্পোরেশনের সড়কবাতির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান শুরু করতে হয়েছে। 

পরিচালনা ও সংরক্ষণ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ টি এম তারিকুল ইসলাম বলেন, বিসিসির কাছে বকেয়া পরিশোধে অসংখ্যবার চিঠি দেয়া হয়েছে। কিন্তু তারা আশানুরূপ কোনো সাড়া দেয়নি। সর্বশেষ পরিশোধের তারিখ ছিল ১৮ সেপ্টেম্বর। কিন্তু পরের নির্ধারিত সময়েও তারা তা পরিশোধ করেনি। ফলে অভিযান চালিয়ে সড়কবাতির লাইন বিচ্ছিন্ন করতে হচ্ছে।

বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস  দৈনিক আমাদের বার্তাকে বলেন, কেন তারা এই কাজটি করল এবং কার অনুমতি নিয়ে করল, তা বলতে পারছি না। আমাদের কোনো কিছুই জানানো হয়নি। হঠাৎ তারা সড়কবাতি এবং পানি সরবরাহের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website