বাবার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে নাম পরিবর্তন করবেন ইলন মাস্কের কন্যা - বিবিধ - দৈনিকশিক্ষা

বাবার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে নাম পরিবর্তন করবেন ইলন মাস্কের কন্যা

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাবার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে নাম পরিবর্তনের জন্য আবেদন জানিয়েছেন প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্কের ট্রান্সজেন্ডার কন্যা। গত এপ্রিলে মাস্কের কন্যা সান্তা মনিকায় লস অ্যাঞ্জেলেস কাউন্টি সুপ্রিম কোর্টে নাম পরিবর্তন এবং নতুন জন্ম সনদের জন্য পিটিশন করেন।

পিটিশনে সুপ্রিম কোর্টের কাছে দুটি বিষয়ে আবেদন জানানো হয়েছে। এর মধ্যে নাম পরিবর্তন এবং জেন্ডার পরিবর্তন করায় তার জন্য জন্ম নিবন্ধন চাওয়া হয়েছে। কিছুদিন আগেই ১৮ বছরে পা দিয়েছেন জাভিয়ের আলেক্সান্ডার মাস্ক (সাবেক নাম)। ফলে ক্যালিফোর্নিয়ার আইন অনুযায়ী এখন তিনি আদালতে আবেদন করার যোগ্য হয়েছেন। তাই পুরুষ লিঙ্গ পরিচয় বদলে নারী হিসেবে তাকে স্বীকৃতি দেওয়া এবং নতুন নাম রেজিস্টার করার জন্য আদালতে আবেদন করেন তিনি। অনলাইন ডকুমেন্টে তার নাম সংশোধন করা হয়েছে।

২০০৮ সালে ইলন মাস্কের স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হলে এক মাত্র ছেলের সঙ্গেও দূরত্বের তৈরি হয়। তবে এ নিয়ে মিডিয়ায় বেশি কিছু প্রচার হয়নি। সোমবার বার্তা সংস্থা রয়টার্স এক ইমেইলের মাধ্যমে এ বিষয়ে জানতে চাইলেও, মাস্কের আইনজীবি বা টেসলা মিডিয়া কার্যালয়, কেউই তাতে সাড়া দেননি।

ট্রান্সজেন্ডার ব্যক্তিদের নিজের পছন্দসই সর্বনাম বেছে নেওয়া ব্যাপারে ২০২০ সালে এক টুইটে মাস্ক বলেন, "আমি পুরোপুরি ট্রান্সদের সমর্থন করি, কিন্তু এই সর্বনামগুলো একটি নান্দনিক দুঃস্বপ্ন।"

ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website