বোতল খুলে টিসিবির তেল খোলাবাজারে বিক্রি! - বিবিধ - দৈনিকশিক্ষা

বোতল খুলে টিসিবির তেল খোলাবাজারে বিক্রি!

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর মহাদেবপুরে বোতল খুলে টিসিবির সয়াবিন তেল খোলাবাজারে বিক্রি করায় এক ডিলারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে অপর এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার সদর বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের কর্মকর্তারা। জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামিম আহমেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। মহাদেবপুর উপজেলার খাদ্য পরিদর্শক অরুণ চন্দ্র ও মহাদেবপুর থানা-পুলিশের সদস্যরা অভিযান চালাতে সহায়তা করেন।

জেলা কার্যালয় সূত্রে জানা যায়, টিসিবির সয়াবিন তেল আত্মসাৎ করে বোতল খুলে খোলা বাজারে বিক্রির করায় টিসিবির ডিলার ও উপজেলা সদর বাজারে জাহান ভ্যারাইটিজ স্টোরের মালিক মাসুদুর রহমানকে ১০ হাজার টাকা করা হয়েছে। এসময় তার গুদাম থেকে টিসিবির সিল মারা দুই লিটারের ৭০টি বোতল উদ্ধার করা হয়েছে। এছাড়া একজন ভোক্তার লিখিত অভিযোগের ভিত্তিতে সদর বাজারের রনি ভ্যারাইটিজ নামের একটি দোকানে অভিযান চালিয়ে নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির দায়ে দোকানটির মালিক জীবন দাসকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামিম আহমেদ বলেন, তেলসহ খাদ্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিতভাবে বাজার পরিস্থিতি পর্যবেক্ষণ করে আসছে। খাদ্যপণ্য নিয়ে কারও বিরুদ্ধে অনৈতিক কর্মকাণ্ডের প্রমাণ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হচ্ছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ দিয়ে সহযোগিতার জন্য ভোক্তাদের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website