মাইকিং করে ৬৫০ টাকা কেজি দরে ইলিশ বিক্রি - বিবিধ - দৈনিকশিক্ষা

মাইকিং করে ৬৫০ টাকা কেজি দরে ইলিশ বিক্রি

বরগুনা প্রতিনিধি |

বরগুনা পৌর মাছ বাজারে মাইকিং করে ৬৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে রূপালি ইলিশ। তাও আবার রাতে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টার দিকে পৌর মাছ বাজারে মাইকিংয়ের মাধ্যমে ক্রেতাদের আকর্ষণ করে অন্য দিনগুলোর তুলনায় কেজিতে ৪০০ টাকা কমে বিক্রি করতে দেখা গেছে। 

খুচরা ইলিশ বিক্রেতা নান্টু মোল্লা বলেন, বৈরী আবহাওয়ার কারণে সকাল থেকে গভীর সাগর থেকে মাছ ধরা ট্রলারগুলো উপকূলে ফিরে এসেছে। তাদের আহরিত মাছে স্থানীয় বাজারগুলোতে সরবরাহ বেড়েছে। চাহিদার তুলনায় পর্যাপ্ততা বেশি থাকার কারণে ইলিশের দাম কমেছে কেজিতে ৩০০-৪০০ টাকা পর্যন্ত। বাজারে এখনো প্রচুর অবিক্রিত ইলিশ মাছ রয়েছে। ক্রেতাদের ভিড়ও ছিল চোখে পড়ার মতো।  

বরগুনা সদর উপজেলায় পৌর মাছ বাজারে এবং রাস্তার পাশে ডালা সাজিয়েছে ছোট-বড় ইলিশ নিয়ে বিক্রেতারা। কম দামে বিক্রি হচ্ছে বিভিন্ন সাইজের ইলিশ। দেড় কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১২০০ টাকা দরে। ২০০ গ্রাম ওজনের ইলিশ ৪০০ টাকা এবং ৬০০-৭০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৬৫০ টাকায়।  

কাউসার নামে এক ক্রেতা বলেন, দামে কম পাওয়ায় আমি ৩ কেজি ইলিশ কিনেছি। মাছগুলোও ভালো।

বিক্রেতা রফিক বলেন, দাম কম থাকার কারণে রাতে ইলিশ কিনে বাড়িতে মজুদ করব যাতে করে কিছুদিন মাছের ঘাটতি যেতে না পারে। বাজারে বড় সাইজের ইলিশের দাম তুলনামূলক কম।

ইলিশ ক্রেতা মোকলেস বলেন, রাতে মাইকিং শুনে ইলিশ কিনতে এসেছি। ৬০০-৭০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৬৫০ টাকা কেজি দরে।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website