মার্কিন প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর - বিবিধ - দৈনিকশিক্ষা

মার্কিন প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

দৈনিকশিক্ষা ডেস্ক |

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে অবস্থানরত রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। বুধবার সন্ধ্যায় ‘আমেরিকান মিউজিয়াম অব নেচারাল হিস্ট্রি’তে আয়োজিত ওই অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে আলাপকালে তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। রাতে হোটেল লোটে প্যালেসে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেখা হয়েছে, আলাপ হয়েছে, ছবি হয়েছে। দুজনই, মিস্টার অ্যান্ড মিসেস বাইডেন, উনারা উনাকে (শেখ হাসিনা) সাদরে স্বাগত জানান। তারপরে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেন।  

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আলাপের পরে উনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কাছে জিজ্ঞেস করেছি; উনি বলেছেন যে ‘হ্যাঁ, আমি আলাপ করেছি। তাকে আমার দেশে আসার জন্য বলেছি এবং তিনি সেগুলো শুনেছেন।

তিনি আরও জানান, প্রেসিডেন্ট বাইডেন জানতে চেয়েছিলেন জাতিসংঘ অধিবেশনে এটাই শেখ হাসিনার প্রথম অংশগ্রহণ কিনা। জবাবে শেখ হাসিনা তাকে জানান, এবার নিয়ে তার ১৮ বার হলো।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে শেখ হাসিনা বক্তৃতা করবেন ২৩ সেপ্টেম্বর, এ বিশ্বসভায় এবারও তিনি বাংলাদেশের মানুষের বক্তব্য তুলে ধরবেন বাংলায়।

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website