মাল্টিমিডিয়া ক্লাস রুম তৈরি করেছে সরকার: শিল্পমন্ত্রী - দৈনিকশিক্ষা

মাল্টিমিডিয়া ক্লাস রুম তৈরি করেছে সরকার: শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি |

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, এখন আর পাঠ্যবই কিনে কাউকে পড়তে হয়না। সরকার ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছে দিচ্ছে। দেশের সকল শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বছরের প্রথম দিনেই বই তুলে দেওয়া হচ্ছে। যাতে শিক্ষার্থীরা বছরের শুরুতেই লেখাপড়ায় মনোযোগী হয়।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেলে ঝালকাঠির নলছিটি পৌরসভা চত্বরে বিদ্যালয়ে মাল্টি মিডিয়া প্রজেক্টর বিতরণ ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া কম্বল শীতার্তদের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছেন দাবি করে শিল্পমন্ত্রী বলেন, গ্রামের স্কুলগুলোতে শিক্ষার্থীরা যাতে আনন্দে লেখা পড়া করতে পারে, সেজন্য মাল্টিমিডিয়া ক্লাসরুম তৈরি করেছে সরকার।

শিল্পমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা উপলব্ধি করতে পারেন কখন মানুষের কোন জিনিসটি প্রয়োজন। বর্তমানে শীত পড়ছে। শীতে যাতে মানুষ কষ্ট না পায়, সেই উপলব্ধি থেকে আজ অসহায়, দুস্থ ও শীতার্তদের মাঝে কম্বল দিচ্ছেন।

নলছিটি পৌরসভার মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও ঝালকাঠি পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার।

শিল্পমন্ত্রী পরে নলছিটি পৌরসভার শতাধিক অসহায়, প্রতিবন্ধী ও দুস্থ শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া কম্বল বিতরণ করেন। এছাড়াও মাল্টি মিডিয়া ক্লাসরুম চালুর জন্য উপজেলা ৪৮টি বিদ্যালয়ে একটি করে মাল্টি মিডিয়া প্রজেক্টর বিতরণ করেন।

 

কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.014205932617188