যশোর বোর্ডের স্থগিত এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর - পরীক্ষা - দৈনিকশিক্ষা

যশোর বোর্ডের স্থগিত এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক |

স্থগিত হওয়া যশোর শিক্ষাবোর্ডের বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা আগামী ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় পরীক্ষা শুরু হবে। গত ১৭ সেপ্টেম্বর এসএসসির বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও যশোর বোর্ডের অধীনে থাকা যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরা জেলার পরীক্ষার্থীদের এ বিষয়ের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়েছিলো। এ পরীক্ষাটি আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বলে মঙ্গলবার দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মো. আহসান হাবীব। একই দিন বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

জানা গেছে, আগামী ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) বেলা ১১টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত যশোর বোর্ডের অধীনে থাকা যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরা জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিষয়টি সব কেন্দ্র সচিবদের জানানো হয়েছে। 

এর আগে গত ১৬ সেপ্টেম্বর জারি করা এক আদেশে, ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করে যশোর শিক্ষা বোর্ড। বাংলা প্রথম পত্র পরীক্ষায় নড়াইলের একটি কেন্দ্রে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন বিতরণ করা হয়। একই জেলার কয়েকটি কেন্দ্রে বাংলা প্রথম পত্র পরীক্ষার প্রশ্নের প্যাকেট খুলে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন পাওয়া যায়। এ ঘটনার জেরে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়েছিলো। তবে, যশোর বোর্ডের শিক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের রচনামূলক অংশের পরীক্ষা গত ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website