যুক্তরাষ্ট্রে করোনা মহামারি শেষ, ঘোষণা বাইডেনের - বিবিধ - দৈনিকশিক্ষা

যুক্তরাষ্ট্রে করোনা মহামারি শেষ, ঘোষণা বাইডেনের

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাস মহামারি শেষ হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

বাইডেন বলেছেন, আমাদের এখনো একটি সমস্যা আছে কিন্তু পরিস্থিতি দ্রুত উন্নতি হচ্ছে। দেশটির পরিসংখ্যান দেখাচ্ছে, প্রতিদিন গড়ে ৪০০ জনের বশি মার্কিনি ভাইরাসে মারা যাচ্ছেন।

এর আগে গত সপ্তাহে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, করোনা মহামারি শেষের দিকে। রবিবার সম্প্রচার হওয়া সিবিএস প্রোগ্রামে দেওয়া সাক্ষাৎকারে বাইডেন বলেছেন, ভাইরাস নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্র এখনো অনেক কিছু করছে। 

মার্কিন প্রেসিডেন্ট সাক্ষাৎকারে আরও বলেন, আপনি যদি লক্ষ করেন তাহলে দেখবেন কেউ আর মাস্ক পরছে না। সবাই বেশ অবস্থায় আছে... আমার মনে হয় পরিবর্তন হচ্ছে। 

তবে মার্কিন প্রশাসনের কর্মকর্তারা মার্কিন মিডিয়াকে সোমবার বলেছেন, বাইডেনের এমন মন্তব্য কিন্তু নীতিতে পরিবর্তনের ইঙ্গিত না এবং চলমান কোভিড-১৯ জনস্বাস্থ্য জরুরি অবস্থা তুলে নেওয়ার কোনো পরিকল্পনা নেই।  

এদিকে সোমবার যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসিও স্বীকার করেছেন, পরিস্থিতির উন্নতি ঘটেছে। 

চলতি বছরের আগস্টে মার্কিন কর্মকর্তা দেশটিতে জরুরি স্বাস্থ্য অবস্থার মেয়াদ বাড়ান যা ২০২০ সালের জানুয়ারিতে জারি করা হয়। এটি দেশটিতে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত চালু থাকবে। 

এখন পর্যন্ত করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে ১০ লাখের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। 

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website