রাজশাহীতে ৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি, আম-লিচুর জন্য আশীর্বাদ - বিবিধ - দৈনিকশিক্ষা

রাজশাহীতে ৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি, আম-লিচুর জন্য আশীর্বাদ

রাজশাহী প্রতিনিধি |

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে রাজশাহীতে বৃষ্টিপাত হয়েছে। মঙ্গলবার দুই দফায়  রাজশাহীতে ৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়। এদিন ভোরে শূন্য দশমিক ৪ মিলিমিটার আর দুপুরে ৮ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে রাজশাহীর আবহাওয়া অফিস। এদিকে ঘূর্ণিঝড় অশনির প্রভাবে রাজশাহীতে বৃষ্টিপাত আম-লিচুর জন্য আশীর্বাদ বলে মন্তব্য করছেন কৃষি অফিসের কর্মকর্তারা। 

আবহাওয়া অফিস বলছে, ‘মঙ্গলবার কম-বেশি রাজশাহীর বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত হয়েছে।’

অন্যদিকে, কৃষি অফিস বলছে, এ বৃষ্টিতে আম-লিচুর জন্য উপকার হয়েছে। তবে যাদের জমিতে বোরো ধান কাটা হয়েছে বা মাড়াই হয়নি তারা পড়ছেন বিপাকে। বৃষ্টির কারণে অনেকেই ধান মাড়াই করে ঘরে তুলতে পারেননি। 

নগরীর বুধপাড়া এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম। চাষি সিরাজুল ৮ বিঘা জমিতে এ বছর বোরো ধানের চাষ করেছেন। এর মধ্যে কিছু জমির ধান তিনি গোলায় তুলতে পেড়েছেন। বেশির ভাগ ধান তার বৃষ্টির পানি ভিজে গেছে।
  
তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ‘সকাল থেকেই মেঘলা আকাশ। ধানের জমিতেই মাড়াই শুরু করি। দুপুরে হঠাৎ বৃষ্টিতে সব ধান ভিজে গেছে। ধান মাড়ায় নিয়ে বিপাকে পড়তে হয়েছে। এখন রোদে ধান ও ধানের খড়গুলো শুকাতে হবে। তাতে খরচ ও ভোগান্তি দুই বাড়লো।’ 

গত ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক গাউসউজ্জামান দৈনিক শিক্ষাডটকমকে জানান, রাজশাহীতে দুই বারে ৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আকাশে মেঘ রয়েছে, বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া সকালে বাতাসের আদ্রতা ছিল ৯৩ শতাংশ ও সন্ধ্যায় ছিল ৯১ শতাংশ। রাতে বৃষ্টি হতে পরে বলে এ কর্মকর্তা জানান।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website