রাজশাহী বোর্ডে হাতে-কলমে প্রশিক্ষণ নিলেন ৫০ শিক্ষা ক্যাডার কর্মকর্তা - বিবিধ - দৈনিকশিক্ষা

রাজশাহী বোর্ডে হাতে-কলমে প্রশিক্ষণ নিলেন ৫০ শিক্ষা ক্যাডার কর্মকর্তা

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডে এসে হাতে-কলমে প্রশিক্ষণ নিয়েছেন ৫০জন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা। তারা পাঁচটি দলে বিভক্ত হয়ে শিক্ষা বোর্ডের সংস্থাপন, পরীক্ষা নিয়ন্ত্রণ, কলেজ, বিদ্যালয়, হিসাব ও নিরীক্ষা শাখার কার্যক্রমে অংশ নেন।

বুধবার ১৭৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের ৫০ জন প্রশিক্ষণার্থী ক্যাডার কর্মকর্তার অফিস সংযুক্তি কার্যক্রম রাজশাহী বোর্ডে অনুষ্ঠিত হয়।

পোস্টাল একাডেমি রাজশাহীতে চলমান বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের এ কোর্স চলছে।

প্রশিক্ষণ কার্যক্রমের শুরুতে রাজশাহী বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান তরুণ প্রভাষকদের উদ্দেশ্যে বলেন, আমরা অনেক ত্যাগ, মা-বোনের সম্ভ্রম এবং এক সাগর রক্তের বিনিময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যে জাতি ও রাষ্ট্র পেয়েছি সেই বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিনত করতে দক্ষ ও যোগ্য মানবসম্পদ গড়ে তোলার জন্য সর্বোচ্চ মেধা ও যোগ্যতার স্বাক্ষর রাখবেন। 

তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, আমি আমার সামনে উপবিষ্ট তরুণ কর্মকর্তাদের দেখে একটি স্বপ্ন দেখছি, স্বপ্নটি হচ্ছে আপনারা ২০৪৬ খ্রিষ্টাব্দে মহাসমারহে একটি উন্নত, গণতান্ত্রিক, সমৃদ্ধ অসম্প্রদায়িক রাষ্ট্রের স্বাধীনতার প্লাটিনাম জুবিলি উদযাপন করছেন। সেদিন পর্যন্ত বেঁচে থাকলে আমাকে আপনারা সঙ্গে রাখবেন বলে আশা করি।  

অনুষ্ঠানে রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, কোর্স উপদেষ্টা ও পোস্টাল একাডেমির উপাধ্যক্ষ মোহাম্মদ তারিকুল ইসলাম, কোর্স সমন্বয়ক (একাডেমিক) শাকিল আহমেদ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম, উপপরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো. বাদশা হোসেন, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক ও উপ-কলেজ পরিদর্শক লিটন সরকার উপস্থিত ছিলেন।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website