রূপার বাঘ পাচ্ছেন গণশিক্ষা প্রতিমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

রূপার বাঘ পাচ্ছেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

স্কাউট আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘রৌপ্য ব্যাঘ্র’ পদকে ভূষিত করা হয়েছে। সংগঠনের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক গত ১৯ জুন চিঠি পাঠিয়ে প্রতিমন্ত্রীকে বিষয়টি জানান।

 

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

জানা গেছে, আগামী ২৭ জুন বিকেল ৫টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ স্কাউটসের ৫০ তম বার্ষিক সাধারণ সভায় রাষ্ট্রপতি ও চিফ স্কাউটস মো. আবদুল হামিদ এ পদক প্রদান করবেন।

পদক প্রাপ্তির প্রতিক্রিয়ায় প্রতিমন্ত্রী জানান, স্কাউট আন্দোলন শিশুদের নিয়মানুবর্তিতা, কর্তব্যপরায়ণতা, দেশপ্রেম, সৌহার্দ্য-সম্প্রীতি সৃষ্টিতে বিশাল ও বিরাট ভূমিকা পালন করে। তাই শিশুদের মাঝে এসব গুণাবলী অর্জন করতে স্কাউট আন্দোলনকে সর্বত্র ছড়িয়ে দিতে হবে, এ লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কার্যকর পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে। তিনি পদক প্রদানের জন্য বাংলাদেশ স্কাউটসের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপণ করেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান স্কাউটসের সর্বোচ্চ পদক অর্জন করায় প্রতিমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের উৎসব ভাতার চেক ছাড় শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ - dainik shiksha ‘মনে হয়েছিল আত্মহত্যা করি’, বললেন লাঞ্ছিত হওয়া সেই অধ্যক্ষ শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী - dainik shiksha শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার - dainik shiksha স্ত্রীর আবদার পূরণে দুর্নীতি করবেন না : দুদক কমিশনার ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ছাড় please click here to view dainikshiksha website