শিক্ষা ভবনের সেই কাদের ওএসডি - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষা ভবনের সেই কাদের ওএসডি

নিজস্ব প্রতিবেদক |

ঘুষ-দুর্নীতিতে অভিযুক্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সেই সহকারী পরিচালক মো. আব্দুল কাদেরকে ওএসডি করা হয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী এবং শিক্ষা ভবনের অফিস সহকারি ও পিওনদের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ ছিলো। রোববার তাকে ওএসডি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

জানা গেছে, ২৫ বিসিএস ব্যাচের শিক্ষা ক্যাডার কর্মকর্তা মো. আব্দুল কাদেরের মূল পদ সহকারী অধ্যাপক। তিনি তদবির করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বেসরকারি কলেজ শাখার সহকারী পরিচালক (৩) পদে বদলি হয়েছিলেন।  এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী এবং বিভিন্ন শিক্ষা অফিস ও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের কাছ থেকে ‘চেয়ে চেয়ে’ ঘুষ নেয়ার অভিযোগ ছিলো তার বিরুদ্ধে। নিজ স্ত্রীকে রাজধানীর হাবিবুল্লাহ বাহার ইউনিভার্সিটি কলেজে অবৈধভাবে নিয়োগ ও এমপিওভুক্ত করেছিলেন। ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্ত করার আশ্বাস দিয়ে কোটি টাকা হাতানোর অভিযোগ তার বিরুদ্ধে। অবশেষে তাকে ওএসডি করা হলো।


 
একইসঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে কলেজ শাখার আরেক সহকারী পরিচালক লোকমান হোসেনকেও ওএসডি করেছে শিক্ষা মন্ত্রণালয়। লোকমানের এক আত্মীয় একটা বড় অফিসে চাকরি করার সুবাদে অবাধে ঘুষ নিতে। সেই প্রভাবশালী নারী কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সরিয়ে দেয়ার পর লোকমানকেও সরিয়ে দেয়া হলো শিক্ষা ভবন থেকে।  কাদের ও লোকমানকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। 

একই প্রজ্ঞাপনে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো. তারিকুল ইসলামকে অধিদপ্তরের সরকারি কলেজ শাখার সহকারী পরিচালক (১) পদে পদায়ন দেয়া হয়েছে। আর কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের সহকারী অধ্যাপক তপন কুমার দাসকে সরকারি কলেজ শাখার সহকারী পরিচালক (৩) পদে পদায়ন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

জানা গেছে, বদলিকৃতদের ২৫ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হতে বলা হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় - dainik shiksha মাদরাসার এমপিও শিটে পদবি সংশোধন না হলে ডিজির প্রতিনিধি নয় ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ - dainik shiksha ইডেন ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ - dainik shiksha সুন্দরীদের বাছাই করে কু-প্রস্তাব, ইডেন ছাত্রলীগ নেত্রীর অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছড়াচ্ছে ‘চোখ ওঠা’ মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ - dainik shiksha মনিপুর স্কুলে অবৈধ অধ্যক্ষ ফরহাদ ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার - dainik shiksha ফি বাড়লো সরকারি চাকরির পরীক্ষার প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত - dainik shiksha প্রশ্নফাঁস : ৫ শিক্ষক ও পিয়ন বরখাস্ত please click here to view dainikshiksha website