শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা মাহিন্দা রাজাপাকসের - বিবিধ - দৈনিকশিক্ষা

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা মাহিন্দা রাজাপাকসের

দৈনিকশিক্ষা ডেস্ক |

অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মধ্যে বিক্ষোভের মুখে পদত্যাগ করা শ্রীলঙ্কার সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে দেশটির নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে শুভেচ্ছা জানিয়েছেন।

এক টুইট বার্তায় মাহিন্দা রাজাপাকসে এই সংকটময় পরিস্থিতিতে হাল ধরার জন্য শুভকামনা জানান তাকে।  

মাহিন্দা রাজাপাকসের ছেলে ও সাবেক ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসেও টুইট বার্তায় নয়া প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে অভিনন্দন জানিয়েছেন।

এদিকে, শ্রীলঙ্কায় সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ও তার মিত্রদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) মাহিন্দা রাজাপাকসে, তার ছেলে নামাল রাজাপাকসে ও আরও ১৫ মিত্রকে দেশত্যাগ করতে নিষেধ করেছেন স্থানীয় একটি আদালত। সরকারবিরোধী বিক্ষোভকারীদের ওপর হামলার অভিযোগে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। যদিও এর আগে নামাল রাজাপাকসে সাফ জানিয়ে দেন তার বাবা মাহিন্দা রাজাপাকসের দেশ ত্যাগের কোনো পরিকল্পনা নেই।

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যা ৭টার দিকে শপথ নেন রনিল বিক্রমাসিংহে। তাকে শপথবাক্য পাঠ করান লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। ৭৩ বছর বয়সী অভিজ্ঞ এ রাজনীতিবিদ শ্রীলঙ্কার ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা। সহিংস বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে গত সোমবার পদত্যাগ করার পর তার স্থলাভিষিক্ত হলেন তিনি।

প্রেসিডেন্ট গোতাবায়া নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দিলেও দেশটির চলমান অচলাবস্থা শিগগিরই কাটছে না বলে মনে করছেন বিশ্লেষকরা।

সূত্র: কলম্বো গেজেট

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website