সরকারের বদনাম করতে বরিশাল নগরীর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন : মেয়র - বিবিধ - দৈনিকশিক্ষা

সরকারের বদনাম করতে বরিশাল নগরীর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন : মেয়র

বরিশাল প্রতিনিধি |

সামনের নির্বাচনে সরকারের বদনাম করতে ষড়যন্ত্রের অংশ হিসেবে বরিশাল নগরীর সড়কের ও পানির পাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে মন্তব্য করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

গতকাল বুধবার দিনগত রাতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বরিশাল নগরীতে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) কাছে  বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সড়ক ও পানির বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করার প্রেক্ষিতে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, কিছুদিন আগেও বড় অঙ্কের টাকা বিদ্যুৎ বিল পরিশোধ করা হয়েছে। তবুও নোটিশ ছাড়া নগরীর সব সড়কবাতি ও পানির পাম্পের বৈদ্যুতিক লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। যাতে নগরবাসী ভোগান্তিতে পড়ে। কারণ একবছর পরেই নির্বাচন। আমি মনে করছি ষড়যন্ত্রের অংশ হিসেবে ওজোপাডিকো সড়ক ও পানির বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করেছে। এতে করে আওয়ামী লীগ সরকারের বদনাম হবে। সে কাজটি তারা করেছেন।

বিদ্যুৎ বিল বকেয়ার জন্য আগের মেয়াদের মেয়রদের দায়ী করে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, সাবেক মেয়র শওকত হোসেন হিরনের সময়ে ২০ কোটি ৩৬ লাখ ৭৩ হাজার ১৫ টাকা বিদ্যুৎ বিল বকেয়া ছিল। তিনি এক টাকাও পরিশোধ করেননি। পরবর্তী সাবেক মেয়র আহসান হাবিব কামালের আমলে বকেয়া ছিল ২১ কোটি ৭৪ লাখ ৫৫ হাজার ৯৩৯ টাকা। এরমধ্যে এক কোটি ৩৩ লাখ ২৮ হাজার ১২২ টাকা পরিশোধ করা হয়েছে। আমার আমলে ১৫ কোটি ৮ লাখ ৪৮ হাজার ১৯৫ টাকা বকেয়া। ইতোমধ্যে ১ কোটি ৭৩ লাখ ৭০ হাজার ২০৭ টাকা পরিশোধ করেছি। নিয়মিত বিল পরিশোধ করা সত্ত্বেও আমার বিদ্যুৎ লাইন কাটা হচ্ছে। 

ক্ষোভ প্রকাশ করে মেয়র আরও বলেন, আমিতো সাবেক মেয়রদের বকেয়া বিলের টাকা পরিশোধ করবো না। আমাকে কোনো দিক থেকে ঘায়েল করতে না পেরে এ স্থানটি খুঁজে বের করেছে।

মেয়র আরও বলেন, আমি আমাদের অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহকে বলেছি। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে যে সিদ্ধান্ত দেবেন সেটাই হবে।

এদিকে বৃহস্পতিবার সকালে ওজোপাডিকোর বরিশাল বিভাগের পরিচালনা ও সংরক্ষণ বিভাগের সহকারী প্রকৌশলী নুরুল ইসলাম বিশ্বাস বলেন, সিটি কর্পোরেশনের কাছে মোট ৫৯ কোটি ৯৪ লাখ ১৬ হাজার ৯৪৩ টাকা পাওনা রয়েছে। আমরা তাদের বারবার নোটিশ দিয়েছি। এখন মন্ত্রণালয়ের নির্দেশে লাইন বিচ্ছিন্ন করতে বাধ্য হয়েছি।

উল্লেখ্য, গত তিনদিন আগে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর বরিশাল নগরী এখন  যেন ভূতুড়ে নগরীতে পরিণত হয়েছে। সেই সঙ্গে নগরে পানি সংকট দেখা দিয়েছে।

শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান - dainik shiksha শেহজাদ আমার ও বুবলীর সন্তান : শাকিব খান ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে - dainik shiksha ৪০তম বিসিএস : নন-ক্যাডার নিয়োগে নতুন নিয়ম আসছে ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে - dainik shiksha ফাঁস ঠেকাতে প্রশ্ন ব্যবস্থাপনা বদলাচ্ছে মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ - dainik shiksha অনুমোদন ছাড়া কর্মরত ষাটোর্ধ্ব প্রধান শিক্ষকদের দায়িত্ব ছাড়ার নির্দেশ সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি - dainik shiksha সভাপতি হতে সন্তানকে দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে - dainik shiksha একইদিনে এসএসসি ও এমএড পরীক্ষা : শিক্ষকরা বিপাকে স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের সেপ্টেম্বরের এমপিওর চেক ছাড় please click here to view dainikshiksha website